ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

চা বিরতির আগে ঘুরে দাঁড়িয়েছে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২ ০১:৩৫

ভয়ংকর হয়ে উঠা পান্থকে ফেরান মিরাজ। গেটি ইমেজ ভয়ংকর হয়ে উঠা পান্থকে ফেরান মিরাজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চট্টগ্রাম টেস্টে শুরুর চাপ কাটিয়ে উঠে চা বিরতিতে গেছে সফরকারী ভারত। প্রথম সেশন দারুণ বোলিং করা বাংলাদেশ, দ্বিতীয় সেশনে করতে পারেনি খুব একটা সুবিধা। তবে, ভয়ংকর হয়ে উঠা ঋষভ পান্থকে ফিরিয়ে ভারতের রানের লাগাম খানিকটা ছেপে ধরেছেন মিরাজ। চা বিরতিতে যাওয়ার আগে ৪ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করেছে ১৭৪ রান।

৮৫ রান নিয়ে লাঞ্চের পর ব্যাট করতে নামা ভারত, পান্থের ব্যাটে দ্রুতই তুলছিল রান। অনেকটা আগ্রাসী ব্যাট করেই, ক্রমশ ভয়ংকর হয়ে উঠছিলেন এই ব্যাটার। ততক্ষণে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে ভারত। এরপর ভয়ংকর হয়ে উঠা পান্থকে বোল্ড করেন মিরাজ। যদিও এতেই পান্থের বোকামিটাই ছিল অনেকখানি। 

ফেরার আগে ৬ চার ও ২ ছক্কায় ৪৫ বলে পান্থ করেন ৪৬ রান। এরপর শ্রেয়াস আইয়ারকে নিয়ে দলের হাল ধরেন অভিজ্ঞ চেতেশ্বর পুজারা। এই জুটিতে ভর করেই দলীয় দেড় শ পার করে ভারত। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর চা বিরতিতে যাওয়ার আগে এই জুটি আর ভাঙতেই পারেনি টাইগার বোলাররা।

শেষ পর্যন্ত ৫৬ ওভার ব্যাট করে ৪ উইকেটে ১৭৪ রান নিয়েই চা বিরতিতে যায় ভারত। দলটির পক্ষে ৪ চারে পুজারা অপরাজিত থাকেন ৪২ রানে। ৫ চারে আইয়ার করেছেন ৪১ রান।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।