ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রথমবার ডাক পেলেন জাকির, নেই তামিম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২ ০২:৪৪

ভালো খেলার পুরষ্কার পেলেন জাকির হাসান৷ ফাইল ছবি ভালো খেলার পুরষ্কার পেলেন জাকির হাসান৷ ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সফরকারী ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিয়েছে বাংলাদেশ। সিরিজের বাকি ওয়ানডে খেলতে বন্দর নগরী চট্টগ্রামে ইতিমধ্যে পাড়ি জমিয়েছে দু'দল। ওয়ানডে সিরিজ শেষ করেই কোহলিদের সঙ্গে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। যার প্রথমটি অনুষ্ঠিত হবে সাগরিকায়। 

আসন্ন এই প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৭ জনের এই দলের নেই কোন চমক। তবে, চোটের কারণে ওয়ানডে সিরিজ মিস করা তামিম ইকবালের খেলা হচ্ছে না চট্টগ্রাম টেস্টেও।

তামিম ইকবাল না থাকায় শান্ত, জয়দের সঙ্গে বিকল্প ওপেনার হিসেবে রাখা হয়েছেন এনামুল হক বিজয়কে। এদিকে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ছন্দে থাকা জাকির হাসান৷ এছাড়া ১৭ জনের দলে প্রাধান্য দেওয়া হয়েছে পেসারদেরকে।

চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ দল:মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা ও এনামুল হক বিজয়।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।