ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সিলেটে দাপট দেখাল ভারতীয় বোলাররা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২২ ০৩:৫৬

মুখেশ কুমারের তোপে অল্পতেই শেষ বাংলাদেশ। ছবি: বিসিবি মুখেশ কুমারের তোপে অল্পতেই শেষ বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সিলেটে শুরু হয়েছে স্বাগতিক বাংলাদেশ 'এ’ ও ভারত 'এ’ দলের মধ্যকার, দ্বিতীয় ও শেষ চার দিনের আনঅফিসিয়াল টেস্ট। প্রথম দিনে দাপট দেখিয়েছে ভারতীয় বোলাররা। আগে ব্যাট করে বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ২৫২ রানে। জবাবে ১১ রান নিয়ে দিন পার করেছে সফরকারীরা ভারত।

সিলেটে এদিন টস জিতে বাংলাদেশ 'এ’ দলকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ভারত ‘এ’ দল। ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের টপ অর্ডার। দলীয় ৪ রানের মাথায় ওপেনিং জোট ভাঙার পর, দলীয় একশ পার করার আগেই ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। যার মধ্যে ওপেনার জাকির হাসান একাই করেন ৪৬ রান। 

৬ষ্ঠ উইকেট জুটিতে দলের হাল ধরেন শাহাদাত হাসান দিপু ও জাকির আলী। এই দুজনের ব্যাটে শুরুর বিপর্যয় কাটিয়ে উঠে বাংলাদেশ। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন দিপু। এরপর তার দেখানো পথেই হাটেন জাকির। এই ব্যাটারও তুলে নেন হাফ সেঞ্চুরি। 

এই দু'জনে ভর করেই দলীয় দুইশ পার করে বাংলাদেশ। দারুণ খেলতে থাকা শাহাদাত হোসেন দিপু ছুটছিলেন শতকের দিকেই। তবে মাত্র ২০ রান দূরে থাকতে হারিয়েছেন খেই। ৯ চার ও ২ ছক্কায় ১৩৯ বলে ফিরেছেন ৮০ রান করে। এরপর তাসের ঘরের মতো ভেঙেছেন বাংলাদেশের লোয়ার মিডল অর্ডার। তাতেই দলীয় আড়াই শ পার করতেই গুটিয়েছে বাংলাদেশ ‘এ’।

৬ চার ও ১ ছক্কায় ১৪৯ বলে জাকির করেন ৬২ রান। এছাড়া আশিকুর জামান করেন ২১ রান। শেষ পর্যন্ত ২৫২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ ‘এ’ দল। ভারতের পক্ষে মুখেশ কুমার একাই নেন ৬ উইকেট। এছাড়া উমেশ ও জায়নাত যাদব নেন ২ উইকেট করে।

জবাবে প্রথম দিনে ৪ ওভার ব্যাট করে, কোন উইকেট না হারিয়ে ১১ রান তুলে দিন শেষ করেছে ভারত ‘এ’ দল। পিছিয়ে এখনও ২৪১ রানে। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।