ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শান্ত-জাকিরে শক্ত প্রতিরোধ বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২ ০৯:১৫

জাকিরের ব্যাটে প্রাণ সঞ্চার বাংলাদেশের। ছবি: বিসিবি জাকিরের ব্যাটে প্রাণ সঞ্চার বাংলাদেশের। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ কক্সবাজার প্রথম চার দিনের ম্যাচের, প্রথম দুই দিন একচ্ছত্র আধিপত্য দেখিয়েছিল ভারত ‘এ’ দল৷ তবে তৃতীয় দিনে স্বাগতিক বাংলাদেশ ঘুরে দাঁড়ানোর দিয়েছে ইঙ্গিত। ইনিংস হার এড়াতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে খানিকটা স্বস্তি নিয়েই তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ 'এ’ দল।

কক্সবাজারে প্রথম ইনিংসে ৩৫৩ রানের লিড নিয়েই ইনিংস ঘোষণা করে ভারত ‘এ’ দল। তাতেই শঙ্কা জাগে বাংলাদেশ ‘এ’ দলের ইনিংস হারের। তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ ‘এ’ দল। জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত'র জোড়া হাফ সেঞ্চুরিতে, ১ উইকেট হারিয়ে ১৭২ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ ‘এ’ দল। পিছিয়ে ১৮১ রানে।

এদিন ৫ উইকেটে ৪০৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত ‘এ’ দল। আগের দিনের ২৬ রানের সঙ্গে এদিন ৭ রান যোগ করে রিটায়ার্ড হার্ট হন তিলক ভার্মা। তবে হাফ সেঞ্চুরি তুলে নেন উপেন্দ্র যাদব৷ আগের দিন এই ব্যাটার অপরাজিত ছিলেন ২৭ রান৷ করে। শেষ পর্যন্ত ১২২ বলে ৫ চার ২ ছক্কায় ৭১ রান করে অপরাজিত থাকেন উপেন্দ্র যাদব। লিডটা সাড়ে তিনশ পার করেই এরপর প্রথম ইনিংস ঘোষণা করে ভারত 'এ’ দল।

৩৫৩ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শক্ত প্রতিরোধ গড়েন মাহমুদুল হাসান জয় ও জাকির হোসেন। উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ৭১ রান। ৮৮ বলে ২১ রানে জয় ফিরলে ভাঙে এই জুটি। এরপর জাকির হোসেন ও নাজমুল শান্ত দলের হাল ধরেন। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই।

শেষ পর্যন্ত আর কোন বিপদে না পড়েই ১৭২ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ ‘এ’ দল। ৮ চার ও ২ ছক্কায় ১৭৩ বলে ৮১ রানে অপরাজিত আছেন জাকির হোসেন। অন্য দিকে ৭ চারে ১২৪ বলে ৫৬ রানে অপরাজিত আছেন নাজমুল শান্ত। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।