ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের আগে অ্যাডিলেডের ক্যাম্প বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২২ ০৬:৩৬

বাংলাদেশ ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত বাংলাদেশ ক্রিকেট দল৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: আগামী মাসেই অস্ট্রেলিয়ায় শুরু হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ। টুর্নামেন্টে খেলতে নামার আগে বাংলাদেশ দলের জন্য অ্যাডিলেডে এক সপ্তাহের ক্যাম্প আয়োজন করেছিল বিসিবি। ক্রিকেটারদের কন্ডিশনে মানিয়ে নেয়ার সুযোগ করে দিতেই এই ক্যাম্পের পরিকল্পনা করা হয়েছিল।


কিন্তু বর্তমান বাস্তবতায় এই ক্যাম্প করা সম্ভব হচ্ছে না। টানা খেলার ব্যস্ততার কারণে ক্যাম্পটাই বাতিল করে দিচ্ছে বিসিবি। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।


এশিয়া কাপ শেষে দেশে ফিরে বিশ্রামে আছেন ক্রিকেটাররা। আগামী ১২ সেপ্টেম্বর ক্যাম্পে যোগ দিবেন সবাই। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে অংশ নিবে সাকিব আল হাসানের দল। পাকিস্তান ও স্বাগতিকদের বিরুদ্ধে এই সিরিজে চারটি ম্যাচ খেলবে টাইগাররা। এজন্য আগামী ২৪ সেপ্টেম্বর দেশ ছাড়ার কথা বাংলাদেশের ক্রিকেটারদের।


অক্টোবরের শুরুতেই নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজ শেষ করেই বিশ্বকাপ। আইসিসির নির্ধারিত দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ১৫ অক্টোবর বিশ্বকাপের আয়োজনে শামিল হয়ে যাবে বাংলাদেশ দল। সবমিলিয়ে অ্যাডিলেডে ক্যাম্প করার কোনো সম্ভাবনা, সুযোগ নেই।


জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ত্রিদেশীয় সিরিজ এবং আইসিসির দুটি প্রস্তুতি ম্যাচের কারণে ক্রিকেটাররা টানা খেলার মাঝে থাকবে। এ সময়ে ক্যাম্প করার কোনো সুযোগ নেই। অনুশীলনের চেয়ে ম্যাচ খেলার সুযোগটি আমরা কাজে লাগাতে চাই। এতে ক্রিকেটাররা আরও ভালো প্রস্তুতির সুযোগ পাবে।’

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।