ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ফেসবুকে সমালোচনার চাপ নিতে পারছেন না ক্রিকেটাররা!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২ ০৫:২৫

বাংলাদেশ ক্রিকেট দল। ছবি সংগৃহীত বাংলাদেশ ক্রিকেট দল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেটে আলোচনা-সমালোচনার অনেকটাই হয়ে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুকে। ক্রিকেটারদের নিয়ে ট্রলের মার্তা পৌঁছে গিয়েছে ভিন্ন পর্যায়ে। মাঠের পারফর্মেন্স খারাপ হলে কখনো কখনো অনেকে সামনে আনে ক্রিকেটারদের পরিবারকেও। উপচে পড়া সমালোচনার চাপ যে ক্রিকেটারদের উপর নেতিবাচক প্রভাব ফেলে এবং ক্রিকেটাররা সেই চাপ নিতে পারেনা তা বিশ্বাস করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তাই অকপটে বলেছেন, তারা কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমের চাপ নিতে পারে না। 

 

এশিয়া কাপ থেকে ফিরে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলেছেন মুশফিকুর রহিম। শ্রীলংকার বিপক্ষে তার ক্যাচ মিসের কারনে দল হেরেছে বলে মনে করেন অনেকে। কারও মতে আবার সব দোষ মুশফিকের নয়। এদিকে বিসিবি প্রধান মনে করেন মুশফিকের অবসরে বড় প্রভাব ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। 

 

মুশফিকের সিদ্ধান্ত প্রসঙ্গে এক সংবাদমাধ্যমে পাপন বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা হতে পারে। এটা হবেই। কিন্তু তারা কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমের চাপ নিতে পারে না। ’ 

 

ক্রিকেট বাঙালীর আবেগের জায়গা। কারন দেশে অন্যান্য খেলায় তেমন সফলতা নেই যা আছে ক্রিকেটে। জয়-পরাজয়ের এই খেলায় দিন শেষে অপরাধী হয় ক্রিকেটাররাই। আবেগের জায়গা থেকেই অনেকে অনেক ধরনের মন্তব্যই করে। তবে ক্রিকেটের স্বার্থে তা কমানোর সময় এসেছে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।