ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

টি-২০ দলের নতুন হেড কোচ শ্রীরাম!

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২ ২২:৩১

শ্রীধরণ শ্রীরাম। ফাইল ছবি শ্রীধরণ শ্রীরাম। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ বৃহস্পতিবার টি-২০ দল অনেক বড়সড় পরিকল্পনার আভাস দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে খোলস মোচন না করে সবাইকে আরও ২-১ দিনের অপেক্ষায় থাকতে বলেছেন বিসিবি সভাপতি।

অবশ্য বিসিবির অন্দরমহলে খবর আটকে থাকেনি। ঠিকই প্রকাশ পেয়েছে বিসিবির পরিকল্পনা। এই ফরম্যাট নিয়ে প্রথম সিদ্ধান্ত হলো, রাসেল ডমিঙ্গোকে সরিয়ে দেয়া হচ্ছে বাংলাদেশের টি-২০ ফরম্যাটের হেড কোচের পদ থেকে। এশিয়া কাপ, বিশ্বকাপ চলাকালীন টেস্ট দলের ক্রিকেটারদের নিয়ে কাজ করবেন তিনি।

এশিয়া কাপে টি-২০ দলের হেড কোচ হতে চেষ্টা করছেন জেমি সিডন্সও। গতকাল বিসিবি সভাপতিও এই ইঙ্গিতই দিয়েছিলেন। কিন্তু সেটি বাস্তবে ধরা দিচ্ছে না, কারণ বাংলাদেশ টি-২০ দলের নতুন হেড কোচ হতে যাচ্ছেন ভারতের সাবেক ক্রিকেটার শ্রীধরণ শ্রীরাম। এশিয়া কাপে তিনিই হেড কোচের দায়িত্ব নিবেন। তার সঙ্গে বিসিবির চুক্তি হয়ে গেছে। ২-১ দিনের মধ্যেই ঢাকায় এসে দায়িত্ব নিবেন শ্রীরাম।

শুক্রবার সকালে বিসিবির দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, আমরা চাইছি টি-২০ তে বড় পরিবর্তন আনতে। ডমিঙ্গোকে টেস্ট ও ওয়ানডে দলের দায়িত্বে রাখা হবে। টি-২০ তে নতুন কেউ দায়িত্ব নিক, এটাই চাই।

শ্রীরাম আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ ছিলেন। আইপিএল ও অস্ট্রেলিয়া দলের সঙ্গে কাজের অভিজ্ঞতার কারণেই তার দিকে ঝুঁকেছে বিসিবি। এশিয়া কাপে ভালো করলে বিশ^কাপেও হেড কোচ থাকবেন এই ভারতীয়। সবকিছু ঠিক চললে তার সঙ্গে দীর্ঘমেয়াদেও চুক্তি করবে বিসিবি।

অস্ট্রেলিয়া প্রবাসী শ্রীরাম ভারতের হয়ে ৮টি ওয়ানডে খেলেছেন। অস্ট্রেলিয়া দলের স্পিন কোচ হিসেবে কাজ করেছেন তিনি। ২০১৭ সালে বাংলাদেশ সফরেও অস্ট্রেলিয়া দলের কোচিং স্টাফে ছিলেন তিনি। ২০১৯ সালে অ্যাশেজে অস্ট্রেলিয়ার কোচিং স্টাফে ছিলেন শ্রীরাম।

তবে বাংলাদেশের হেড কোচ হলে এটিই হবে তার ক্যারিয়ারে প্রথম কোনো বড় দায়িত্ব পালন। শ্রীরাম কতটা বদলাতে পারবেন টাইগারদের, সেটাই দেখার বিষয়।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।