ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

টি-২০ থেকে সরানো হচ্ছে ডমিঙ্গোকে

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২ ০৬:৪৪

রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ গত বছর টি-২০ বিশ্বকাপে ভরাডুবির পরই রাসেল ডমিঙ্গোকে বিদায় করার দাবি উঠেছিল। ক্রিকেটপ্রেমীরা তার বিদায়ে সরব ছিলেন। কিন্তু নতুন চুক্তির কারণে বিসিবি তখন কোপটা দিতে পারেনি।

তবে বছর না ঘুরতেই এই প্রোটিয়া কোচকে অন্তত টি-২০ ফরম্যাটের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছে বিসিবি। আসন্ন এশিয়া কাপ থেকেই শুধু টি-২০ ফরম্যাটের হেড কোচের দায়িত্ব দেয়া হচ্ছে জেমি সিডন্সকে। এ বিষয়ে তার সঙ্গে বিসিবির কথা পাকাপাকি হয়ে গেছে।

বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে সাকিব-মুশফিকদের অনুশীলন দেখার পর সাংবাদিকদের সঙ্গেও কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সংবাদ সম্মেলনে কয়েকবারই তিনি বলেছেন, টি-২০ ফরম্যাটে বড় পরিবর্তন আনতে চান। নতুন কিছু শুরু করতে চান এশিয়া কাপ থেকে। তবে পুরো ঘটনা খোলাসা করেননি তিনি। দু-একদিনের মধ্যেই কিছু পরিবর্তনের কথা জানাবেন, বলেছিলেন পাপন।

বৃহস্পতিবার বিসিবি সূত্রে জানা গেছে, ডমিঙ্গোকে টি-২০ দলের হেড কোচের পদে আর রাখা হবে না। শুধু ডমিঙ্গোর প্রতি অনাস্থা এমনটা নয়, নতুন এফটিপি অনুযায়ী আগামী চার বছরে বাংলাদেশ দল ১৫০ ম্যাচ খেলবে। প্রচুর খেলা। যেখানে ক্রিকেটার, কোচ, কর্মকর্তা সবার ব্যস্ততা বাড়বে। 

তাই ডমিঙ্গোসহ কোচদের চাপ কমানোর চিন্তা করছে বিসিবি। নতুন আরও একজন কোচ নিয়োগের সিদ্ধান্তও প্রায় চূড়ান্ত হয়ে গেছে। আর এটি বাস্তবায়ন হলে বাংলাদেশ জাতীয় দলে সংস্করণভেদে ভিন্ন কোচ নিয়োগ দিবে বিসিবি।

আপাতত সিডন্সকে শুধু টি-২০’র হেড কোচ, ডমিঙ্গোকে ওয়ানডে ও টেস্টের হেড কোচের দায়িত্ব দেয়া হবে।

ছুটি কাটিয়ে আগামীকাল ঢাকায় পৌঁছে যাবেন ডমিঙ্গো, রঙ্গনা হেরাথ ও অ্যালান ডোনাল্ড। শনিবার রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে কোচদের সঙ্গে মিটিং করবেন বিসিবি সভাপতি। 

বিসিবি সূত্র জানায়, ওই মিটিংয়ে ডমিঙ্গোকে বিসিবির নতুন সিদ্ধান্ত জানানো হবে। যদি এই প্রোটিয়া কোচ রাজি না হন তাহলে নতুন হেড কোচ নিয়োগের কাজে নেমে পড়বে বিসিবি।

সিডন্সের সঙ্গে আলোচনা শেষ করার ইঙ্গিত বৃহস্পতিবারই দিয়েছেন পাপন। তিনি বলেছেন, ‘কদিন আগে জেমি সিডন্স আমার বাসায় এসেছিল। কিছু বিষয় নিয়ে আমরা আলোচনা করছিলাম। যদি আমরা জিততে চাই বা ভালো করতে চাই টি-২০’র ভাবনাটা পরিবর্তন করতে হবে। এটার কোনো বিকল্প নেই।’

 

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।