ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ খেলতে খুলনার পথে সাইফউদ্দিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ আগস্ট ২০২২ ০৬:৩৩

মোহাম্মদ সাইফউদ্দিন। ফাইল ছবি মোহাম্মদ সাইফউদ্দিন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ক্যারিয়ারের শুরু থেকে ইনজুরির সঙ্গে বেশ সখ্যতা হয়ে উঠেছে টাইগার পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের। ৫ বছরের ছোট্ট আন্তর্জাতিক ক্যারিয়ারে, ইনজুরির কারণে মাঠের বাইরেই থাকতে হয়েছে ক্যারিয়ারের বেশিরভাগটা সময় জুড়ে। সবশেষ গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া চোটে, এখনও জাতীয় দলের বাইরে তিনি। 

সেরে উঠে সবশেষ উইন্ডিজ সফরের দলে থাকলেও, শেষ মূহুর্তে এসে ফের চোটে পড়েন সাইফ। যার কারণে মিস করছেন চলমান জিম্বাবুয়ে সফরটাও। এদিকে সামনেই এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই ‘এশিয়া কাপ’। চলতি মাসের শেষ সপ্তাহে দুবাইয়ে শুরু হবে এবারের আসর। তাই আসন্ন এশিয়া কাপেই এখন চোখ এই ডানহাতি পেসারের। নিজের ফিটনেসের উন্নতি করতে মঙ্গলবার যাচ্ছেন খুলনায়।

খুলনায় বর্তমানে লড়ছে বাংলাদেশ এইচপি ও বাংলা টাইগার্স। সেখানে বাংলা টাইগার্সের হয়ে খেলবেন সাইফউদ্দিন। দুবাইয়ের বিমান ধরার আগে, সাইফের লড়াইটা আপাতত তাই খুলনাতেই৷ সেখানে নিজেকে ফিট প্রমাণ করতে পারলেই, অনুমেয়ভাবেই মিলবে এশিয়া কাপের জন্য বাংলাদেশের ঘোষিত দলে সুযোগ।

খুলনা যাওয়ার আগে আজ (সোমবার) মিরপুর গনমাধ্যমের মুখোমুখি হয়েছেন সাইফউদ্দিন। সেখানেই জানিয়েছেন, এশিয়া কাপ খেলতে মুখিয়ে আছেন তিনি৷ সাইফ বলেছেন, ‘প্রত্যেক খেলোয়াড়েরই লক্ষ্য থাকে এশিয়া কাপ খেলা। আমি অনূর্ধ্ব-১৯ দলের হয়েও এশিয়া কাপ খেলিনি। আইসিসি দুটি বড় ইভেন্ট খেললেও এশিয়া কাপে খেলা হয়নি। এটা নিয়ে বাড়তি একটা রোমাঞ্চ কাজ করে। যদি সুযোগ পাই অবশ্যই আনন্দিত হব।’

এদিকে সাইফউদ্দিন শুরু করছেন ফুল রানআপে বোলিং। তাই নিজের বোলিং নিয়ে আত্মবিশ্বাসী এই পেসার। তবে বোলিংয়ে খানিকটা জড়তা থাকলেও, আস্তে আস্তে কাটিয়ে উঠবেন বলে ও বিশ্বাস তার। তিনি আরও বলেছেন, ‘আলহামদুলিল্লাহ, প্রথম থেকেই আজ ফুল রানআপে বল করেছি। ইনটেনসিটি হয়ত শতভাগ ছিল না। দিনকে দিন আস্তে আস্তে বাড়াব। যেহেতু আমার শরীর, আমি তো বুঝতে পারছি অবস্থা। আগের চেয়ে ভালো বোধ করছি বলেই আত্মবিশ্বাসী আমি।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।