ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

চাকাভাকে অধিনায়ক করে দল ঘোষণা জিম্বাবুয়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ আগস্ট ২০২২ ০৮:১০

ক্রেইগ আরভিনকে পাচ্ছে না জিম্বাবুয়ে। ফাইল ছবি ক্রেইগ আরভিনকে পাচ্ছে না জিম্বাবুয়ে। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামীকাল (শুক্রবার) থেকে শুরু হচ্ছে স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আসন্ন এই সিরিজের এক দিন আগে ১৫ জনের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। যেখানে নিয়মিত অধিনায়ক ক্রেগ আরভিনকে পাচ্ছে না স্বাগতিকরা৷ তাই বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দলকে নেতৃত্ব দিবেন ওপেনার রেগিস চাকাভা।

ইতিহাসে প্রথমবার বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজ হারিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। সেই সুখস্মৃতি নিয়েই এবার ওয়ানডে সিরিজে টাইগারদের মোকাবিলা করবে স্বাগতিকরা। যদিও এই ফরম্যাট দীর্ঘ আট বছর ধরে বাংলাদেশের বিপক্ষে জয় পায়নি জিম্বাবুইয়ানরা।

এদিকে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে দুঃসংবাদ পেয়েছে জিম্বাবুয়ে। চোটে পড়ে নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন ছিটকে গেছেন সিরিজ থেকে৷ তাই ওপেনার রেগিস চাকাভার কাঁধেই উঠেছে দলের নেতৃত্বভার। এছাড়া অভিজ্ঞ তারকা ক্রিকেটার শন উইলিয়ামসকেও পাচ্ছে না জিম্বাবুয়ে। ব্যাক্তিগত কারণে ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিয়েছেন তিনি। এই দুজনের অনুপস্থিতিতে দলে ফিরেছেন তাকুজওয়ানাশে কাইতানো আর তারিসাই মুসাকান্দাকে। অভিষেকের অপেক্ষায় পেসার ব্রাড ইভান্স।

উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল (শুক্রবার)। এরপর সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে ৭ ও ১০ আগস্ট। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস গ্রাউন্ডে । 

জিম্বাবুয়ে ওয়ানডে দল: রেগিস চাকাভা (অধিনায়ক), ইনোসেন্ট কাইয়া, তাকুজওয়ানাশে কাইতানো, তারিসাই মুসাকান্দা, মারুমানি, টনি, ভিক্টর নিউয়াচি, সিকান্দার রাজা, রায়ান বার্ল, ব্রাড ইভান্স, লুক জঙ্গে, ওয়েসলে মাধভেরে, রিচার্ড এনগারাভা, ওয়েলিংটন মাসাকাদজা ও মিল্টন শুম্ভা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।