ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পারভেজ ইমনের অভিষেক, একাদশে রিয়াদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ আগস্ট ২০২২ ০২:৪৯

টস হেরেছেন সৈকত। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট টস হেরেছেন সৈকত। ছবি: জিম্বাবুয়ে ক্রিকেট

নট আউট ডেস্কঃ আগের দুটি ম্যাচেই একটি করে জয়ে, তৃতীয় টি-টোয়েন্টি বাংলাদেশ ও জিম্বাবুয়ের জন্য হয়ে দাঁড়িয়েছে অঘোষিত ফাইনালে। কেননা, আজ জিতলেই দু'দলের সামনেই সুযোগ আছে সিরিজ জিতে নেওয়ার। এদিকে তৃতীয় টি-টোয়েন্টিতেও টস হেরেছে বাংলাদেশ। আর টস জিতে এদিনও ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। 

আঙুলের চোটে ছিটকে যাওয়ায় এই ম্যাচে অধিনায়ক নুরুল হাসান সোহানকে পাচ্ছে না বাংলাদেশ। তাই তার পরিবর্তে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে নবম অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে পরিবর্তে মোসাদ্দেক সৈকতের। সিরিজ নির্ধারনী গুরুত্বপূর্ণ তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। যেখানে দল থেকে বাদ পড়েছেন ওপেনার মুনিম শাহরিয়ার। তার পরিবর্তে অভিষেক হচ্ছে আরেক ওপেনার পারভেজ ইমনের।

এদিকে সোহানের পরিবর্তে স্কোয়াডে ডাক পাওয়া, সদ্য সাবেক হওয়া অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও আছেন একাদশে। এছাড়া দল থেকে বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম। তার জায়গায় তৃতীয় ম্যাচে ফিরেছেন স্পিনার নাসুম আহমেদ। 

স্বাগতিক জিম্বাবুয়ের একাদশেও এসেছে তিনটি পরিবর্তন। জিম্বাবুয়ে একাদশে ফিরেছেন জন মাসারা, ভিক্টর নিয়াউচি ও ব্র্যাড ইভান্স। দল থেকে বাদ পড়েছেন ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা ও তানাকা শিভাঙ্গা।

বাংলাদেশ একাদশ: পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক সৈকত (অধিনায়ক), শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা,  ক্রেইগ আরভিন (অধিনায়ক), ওয়েসলি মাধেভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জঙ্গে, জন মাসারা, ভিক্টর নিয়াউচি, ব্র্যাড ইভান্স।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।