ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সূচিতে পরিবর্তন, আগামীকাল উইন্ডিজ সফরে যাচ্ছে ‘এ’ দল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ জুলাই ২০২২ ০৩:৩০

বাংলাদেশ ‘এ’ দল। ছবি সংগৃহীত বাংলাদেশ ‘এ’ দল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামীকাল মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে উইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। এই সফরে দুই ফরম্যাটে দলকে নেতৃত্ব দিবেন মোহাম্মদ মিঠুন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এমনটিই জানানো হয়েছে বোর্ডের পক্ষ্য থেকে।

উইন্ডিজের এই সফরে দুইটি চারদিনের ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে দলটি। যদিও বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে উইন্ডিজ সফর করার কথা ছিল ‘এ’ দলের। তবে স্বাগতিক বোর্ডের অধীনে তা হয়নি শেষ পর্যন্ত। এছাড়াও ৩১ জুলাই সফরে যাওয়ার সূচি ছিল। তবে সেটিতে পরিবর্তন করে দুইদিন এগিয়ে নেওয়া হয়েছে।

জানা গেছে আগামীকাল ২৯ জুলাই (শুক্রবার) সন্ধ্যা ৭.৪৫টায় কাতার এয়ারলাইন্সের একটি বিমানে দেশ ছাড়বে ‘এ’ দল। টিকিট জটিলতায় জাতীয় দলের ক্রিকেটাররা কয়েক ধাপে গেলেও এবার ‘এ’ দল যাচ্ছে একই ফ্লাইটে।

২০১৯ সালের পর আবার ম‌্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। ৪ আগস্ট থেকে শুরু হবে প্রথম চারদিনের ম্যাচ। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ১০ আগস্ট থেকে। ১৬, ১৮ ও ২০ আগস্ট হবে একদিনের সিরিজের তিন ম্যাচ।

‘এ’ দলের সবগুলো ম‌্যাচই হবে সেন্ট লুসিয়ার ড‌্যারেন স‌্যামি ক্রিকেট স্টেডিয়ামে।

চারদিনের ম্যাচের দল: সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলী অনিক, নাঈম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

একদিনের ম্যাচের দল: সৌম্য সরকার, সাইফ হাসান, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলী অনিক, সাব্বির রহমান, নাঈম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।