ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়েতে তরুণদের তুলে ধরতে চায় বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২২ ০৬:০৭

টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। ফাইল ছবি টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ এর আগের জিম্বাবুয়ে সফরগুলোয় পূর্ণ শক্তির বাংলাদেশ দল খেললেও, এবার সম্পূর্ণ নতুন একটা দলই (টি-টোয়েন্টি) খেলতে যাচ্ছে জিম্বাবুয়েতে। আসন্ন জিম্বাবুয়ে সফরকে পরীক্ষা-নিরীক্ষা হিসেবে দেখছে বাংলাদেশ। টিম ম্যানেজমেন্টও বাজিয়ে দেখতে চাইছেন নতুনদের। যার নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। 

দলে এবার যেমন রয়েছে তরুণ ক্রিকেটারদের আধিক্য, তেমনি সিনিয়র ক্রিকেটারদের তালিকাটাও এবার নেমেছে শূণ্যর কোঠায়। যেখানে টাইগারদের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ'ই দল থেকে বিশ্রামের আদতে পড়েছেন বাদ। এছাড়া আরেক অভিজ্ঞ মুশফিকুর রহিমও থাকছেন না টি-টোয়েন্টি দলে। তেমনি ব্যাক্তিগত কারণ দেখিয়ে পুরো জিম্বাবুয়ে সফরেই ছুটিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সব মিলিয়ে জিম্বাবুয়েতে ভিন্ন এক বাংলাদেশকেই এবার দেখা যাবে।

এদিকে জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে আজ (সোমবার) ক্রিকেটারদের নিয়ে একটি মধ্যাহ্নভোজের আয়োজন করেছে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি। মধ্যাহ্নভোজ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সেখানে তিনি বলেন, ‘একটা না একটা সময় আমাদের ঘুরে দাঁড়াতেই হবে। সেটাতো একটা বড় ব্যাপার। কিন্তু ট্রানজিশন পিরিয়ড যে এখনই শুরু হয়ে গেছে আমি সেটা বলব না। আমরা বিশ্বাস করি সিনিয়রদের এখনো ক্ষমতা আছে। আমি মনে করি, জুনিয়রদের ঠিক মতো তুলে ধরা আমাদের কাজ।’

এদিকে বিশ্রামের আদতে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন দুই অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। তাই ক্রিকেট পাড়ায় উঠেছে গুঞ্জন, শেষ হয়ে এসেছে এই দুই সিনিয়র ক্রিকেটারের টি-টোয়েন্টি অধ্যায়। তবে এমনটা মানতে নারাজ সুজন। তাঁদের দলে ফেরার রাস্তা একেবারেই বন্ধ হয়নি বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, ‘রিয়াদ, মুশফিক, সাকিব যে এই সংস্করণ (টি-টোয়েন্টি) থেকে বাদ হয়ে গেল, ব্যাপারটা এমন নয়। আমরা নতুন কিছু ছেলেকে দেখতে চাই। যারা সম্ভাবনাময়, তাদের নিজেদের সেরা জায়গায় খেলিয়ে আমরা দেখতে চাই, কী করে। সিনিয়রদের সম্পর্কে আমাদের জানা আছে। জানি কী পারে, না পারে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।