ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বুধবার জিম্বাবুয়ের বিমান ধরবে বাংলাদেশ দল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২২ ০৪:২২

বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজ থেকে গেল সপ্তাহেই দেশে ফিরেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। দেশে ফিরে পর্যাপ্ত বিশ্রামের সুযোগ ও মিলেনি ক্রিকেটারদের। দিন চারেকের ব্যবধানে ফের ব্যাগপত্র গুছিয়ে উড়াল দিতে হচ্ছে জিম্বাবুয়ের উদ্দেশে। সব ঠিক থাকলে আগামীকাল (মঙ্গলবার) টি-টোয়েন্টি দলের মূল বহর জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বেন। এদিকে বিসিবির বিশেষ একটি সূত্র জানিয়েছে, নাজমুল হোসেন শান্তসহ পাঁচ জনের একটি দল আজ (সোমবার) মধ্যরাতে জিম্বাবুয়ের উদ্দেশে ছাড়ছেন দেশ।

ছোট এই বহরে তিন ক্রিকেটার ছাড়াও থাকছেন ম্যানেজার নাফিস ইকবাল খান ও দলের ফিজিও। তিন ক্রিকেটারের মধ্যে রয়েছেন ওপেনার মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত ও পেসার হাসান মাহমুদ। আজ দিবাগত রাত ১টা ৪০ মিনিটে অর্থাৎ ২৬ জুলাই প্রথম প্রহরে এই পাঁচজন ছাড়বেন দেশ। এরপর আগামীকাল (মঙ্গলবার) জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বেন টি-টোয়েন্টি দলের মূল বহর। 

আগামীকাল দিবাগত রাত ১টা ৪০ মিনিটে অর্থাৎ ২৭ জুলাই প্রথম প্রহরে জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বেন নয়া টি-টোয়েন্টি অধিনায়ক সোহান সহ দলের বাকি সদস্যরা। অ্যামিরেটসের একটি ফ্লাইটে দেশ ছাড়বেন তাঁরা। এরপর আগামী ২৯ জুলাই (৩০ জুলাই, প্রথম প্রহরে) দেশ ছাড়বেন অধিনায়ক তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমসহ ওয়ানডে দলের বাকিরা।

উল্লেখ্য, টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে গড়াবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের দ্বিপাক্ষিক লড়াই। ৩০ জুলাই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ও ২ আগস্ট টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডে সিরিজের লড়াই শুরু আগামী ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। 

টি-টোয়েন্টি দল: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।

ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, ‍মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।