ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

‘তাদের অবদান একটা-দুইটা কথায় শেষ হবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৫ জুলাই ২০২২ ০৫:২৩

সংবাদ সম্মেলনে নুরুল হাসান সোহান ৷ ছবি সংগৃহীত সংবাদ সম্মেলনে নুরুল হাসান সোহান ৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: জিম্বাবুয়ে সফর দিয়ে বাংলাদেশের ক্রিকেটে দিন বদলের সুরই তুলে দিল বিসিবি। ভবিষ্যতের কথা চিন্তা করে পরিবর্তনের প্রয়াস চালিয়েছে বোর্ড। সিনিয়রদের নিয়েও ধুঁকতে থাকা সংক্ষিপ্ত ফরম্যাটে নতুনত্ব আনতে নুরুল হাসান সোহানের হাতে নেতৃত্ব তুলে দিয়েছে বিসিবি। জিম্বাবুয়ে সফরের তিন টি-২০ তে অধিনায়কের দায়িত্ব পালন করবেন তিনি। যেই দলে নেই কোনো সিনিয়র ক্রিকেটার।

তবে অগ্রজদের প্রতি সম্মান, শ্রদ্ধা হারাননি সোহানরা। রোববার মিরপুর স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সিনিয়রদের স্মরণ করলেন নতুন টি-২০ অধিনায়ক। তাদেরকে পথপ্রদর্শক ধরেই এগুতে চান তিনি। নতুন দায়িত্বে সবার পরামর্শ, অভিনন্দন পেয়েছেন সোহান।

সংবাদ সম্মেলনে মুশফিক, মাহমুদউল্লাহ, তামিম, সাকিবদের সম্পর্কে ২৮ বছর বয়সী এই ক্রিকেটার বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটে আমাদের সিনিয়র যারা আছেন তাদের যে অবদান তাদের কথা একটা দুইটা কথায় শেষ করতে পারবো না।’

সিনিয়রদের ছাড়া এই সিরিজটাকে সুযোগ মনে করছেন সোহান। তার মতে, সিনিয়ররা দেশের ক্রিকেটকে একটা ধাপে এনে দিয়েছেন। এখন তরুণদের নিয়ে আরেক ধাপ উন্নতির আশা করছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

রোববার তিনি বলেছেন, ‘একটা জিনিস, এখন সব কিছু প্রক্রিয়ার ভেতরে আছে। আমাদের জন্য এটা একটা সুযোগ সামনে এগিয়ে নেওয়ার। তারা বাংলাদেশ দলকে একটা জায়গায় নিয়ে এসেছে। আমরা যারা জুনিয়র আছি বা খেলছি তাদের দায়িত্ব পরবর্তী ধাপে নিয়ে যাওয়া। এটা সবার জন্য সুযোগ। মূল বিষয় হচ্ছে আমাদের দলগতভাবে ভালো খেলতে হবে। সেটা করতে পারলে ভালো হবে।’
তামিম ছাড়া মাশরাফি, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ টি-২০ তে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু এত বছরেও বলার মতো উন্নতি নেই। ১২৮ ম্যাচে মাত্র ৪৪ জয় বাংলাদেশের। সেক্ষেত্রে তরুণরা নতুনের গল্প লিখতে পারেন কিনা, দেখার বিষয়।

 

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।