ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ভয়ডরহীন ক্রিকেট খেলতে চান সোহান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুলাই ২০২২ ০১:২৭

নতুন টি-টোয়েন্টি অধিনায়ক সোহান। ছবি: সংগৃহিত নতুন টি-টোয়েন্টি অধিনায়ক সোহান। ছবি: সংগৃহিত

নট আউট ডেস্কঃ দিন দুয়েক বাদে জিম্বাবুয়ের উদ্দেশ্য দেশ ছাড়বে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। সফরে তিনটি টি-টোয়েন্টির পাশাপাশি, তিনটি ওয়ানডেও খেলবে বাংলাদেশ দল। তবে ওয়ানডে সিরিজে পূর্ণশক্তির বাংলাদেশ দল খেললেও, এর আগে টি-টোয়েন্টি সিরিজে নতুন এক বাংলাদেশকে দেখার অপেক্ষায় ভক্ত সমর্থকরা। কেননা, আসন্ন এই সফরে টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি সিনিয়র ক্রিকেটারদের। তাই বলাই যায় তারুণ্য নির্ভর একটা দল'ই উড়াল দিচ্ছে এবার জিম্বাবুয়েতে।

নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে, বিশ্রামের আদতে দল থেকে দেওয়া হয়েছে বাদ। দলে নেই অভিজ্ঞ মুশফিকুর রহিমও। ছুটিতে থাকায় এই সিরিজে থাকছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান। বাংলাদেশের হয়ে ৩৩ টি-টোয়েন্টি খেলা সোহান, এখন পর্যন্ত পারেনি নিজেকে প্রমাণ করতে। তবে নির্বাচকরা তার উপরই রাখছে আস্থা।

নেতৃত্ব পাওয়ার পর আজই (রবিবার) প্রথম সংবাদ সম্মেলনে আসেন নুরুল হাসান সোহান। সেখানেই জানালেন আসন্ন সিরিজ ও নতুন দায়িত্ব নিয়ে নিজের ভাবনার কথা। গণমাধ্যমে এদিন সোহান জানিয়েছেন, ফলাফল নিয়ে চিন্তা করছেন না তিনি। ভাসতে চান আবেগেও। দিয়েছেন ভয়ডরহীন ক্রিকেট খেলার প্রতিশ্রুতি। 

সোহান বলেন, ‘আমার জীবনে প্রত্যাশা আর আবেগ খুব কম। ফল বা অতীত নিয়ে খুব বেশি চিন্তা করি না খুব একটা। অনেক দিন ধরেই আমি এটা করতে পারছি। আমার মনে হয়, এসব খুব একটা সমস্যা করবে না। এ ছাড়া আমার কাছে মূল যে জিনিসটা মনে হয়, ভয়ডরহীন ক্রিকেট খেলাটা গুরুত্বপূর্ণ। অবশ্যই চেষ্টা করব, যেন এটা করতে পারি। আগে থেকে ভেবে নিলে প্রক্রিয়া ঠিক থাকে না। আশা করি, প্রক্রিয়াটা ধরে রাখতে পারব।’

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই মাঠে গড়াবে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজে বাকি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে আগামী ৩১ জুলাই ও ২ আগস্ট। ৫ আগস্ট থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।আগামী ৭ আগস্ট ও ১০ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।