ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তিন নম্বরে নামার কারণ জানালেন মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৮ জুন ২০২২ ২১:১১

মেহেদি হাসান মিরাজ৷ ছবি সংগৃহীত মেহেদি হাসান মিরাজ৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনের চা বিরতির পর প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ দল। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫০ রান। মাহমুদুল হাসান জয় ১৮, নাজমুল হোসেন শান্ত ৮ রানে অপরাজিত আছেন।


দ্বিতীয় ইনিংসে আউট হয়ে সাজঘরে ফিরেছেন তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। দুজনই আলজারি জোসেফের শিকার হয়েছেন। তামিম ৩১ বলে ২২ রান করেন। নাইটওয়াচম্যান হিসেবে তিন নম্বরে পাঠানো হয়েছিল মিরাজকে। কিন্তু তিনি উইকেটে স্থায়ী হয়েছেন মাত্র ৬ বল। ২ রান করে মিরাজও আউট হন।


সম্প্রতি তার ব্যাটিংয়ে বেশ আত্মবিশ্বাস, আস্থার ছাপ ছিল। তাই দিনের শেষ সময়টুকু নির্ভরযোগ্য ব্যাটসম্যানদের আগলে রাখতে মিরাজকে পাঠিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু সেই চেষ্টা বিফলে যায় মিরাজ আউট হওয়ায়। পরে বাধ্য হয়েই শান্তকে চারে পাঠানো হয়। শেষ বিকেলে জয়ের সঙ্গে ১৫ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন ছিলেন শান্ত।


দিনের খেলা শেষে তিন নম্বরে ব্যাটিংয়ে নামার কারণ জানিয়েছেন মিরাজ। ব্যাটিং অর্ডারে উন্নরি প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমরা আসলে মূল উইকেটগুলো হারাতে চাচ্ছিলাম না। ৪৫ মিনিটের মতো বাকি ছিল দিনের। যে কারণে আমি ওপরে উঠে আসি। আমার জন্য দারুণ সুযোগ ছিল মিডল অর্ডারে রান করার। কিন্তু আমি সেটা করতে পারিনি। আশা করছি এরপর সুযোগ আসলে কাজে লাগাব।’


আজ তৃতীয় দিনের পুরো সময়টা ব্যাটিং করতে চায় বাংলাদেশ। যদিও সেটি কঠিন কর্মই বটে। কারণ হাতে আছে আর ৮ উইকেট। এদিকে ইনিংস হার এড়াতে এখনও ১১২ রান দরকার টাইগারদের।


আজ তৃতীয় দিনের ব্যাটিংয়ের পরিকল্পনা নিয়ে মিরাজ বলেছেন, ‘আমরা বল বাই বল খেলতে চাই। আমরা যদি ভালো খেলি টপঅর্ডার ব্যাটসম্যানরা একটা শতরানের অথবা (ইনিংসে) দুইটি শতরানের, দুইটি ৭০ প্লাস রানের জুটি হয়, তাহলে আমাদের জন্য ভালো সুযোগ আসবে। আমরা তৃতীয় দিন পুরোটা খেলার কথা ভাবছি। তা করতে পারলে ভালো সুযোগ আসবে।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।