ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চুক্তি অনুযায়ী ক্রিকেটারদের খেলতে হবে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২ ০৬:৩৭

বিসিবি কর্তাদের বোর্ড সভা। ছবি সংগৃহীত। বিসিবি কর্তাদের বোর্ড সভা। ছবি সংগৃহীত।

নিউজ ডেস্কঃকেন্দ্রীয় চুক্তিতে থাকার পরও বেশ কজন ক্রিকেটারকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়। সেটা কাটিয়ে উঠতে ক্রিকেটারদের কাছে লিখিত নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে নিজেদের পছন্দ মতো ফরম্যাট বেছে নেয়ার সুযোগ ছিল ক্রিকেটারদের।


এবার সেটাতেও পরিবর্তন আনতে যাচ্ছে বিসিবি। ক্রিকেটাররা কে কোন ফরম্যাটে খেলবেন সেটা এখন থেকে বিসিবিই ঠিক করে দেবে বলে নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ার‌ম্যান জালাল ইউনুস।

কেন্দ্রীয় চুক্তিতে তিন ফরম্যাটে নাম থাকার পরও টেস্ট খেলতে অনাগ্রহ দেখা গেছে সাকিব আল হাসানের। টেস্ট ফরম্যাটের চুক্তিতে থাকার পরও জিম্বাবুয়ে সফরে গিয়ে হুট করেই সাদা পোশাক থেকে অবসর নেন মাহমুদউল্লাহ রিয়াদ।


কদিন আগে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বিসিবি। চুক্তি অনুযায়ী সবাই খেলুক এমনটাই চান জালাল ইউনুস। এদিকে ব্যক্তিগত কারণে কেউ খেলতে না পারলে সেটা অন্য দৃষ্টিতে দেখা হবে বলে জানান ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘আমরা তো চাই তারা চুক্তি অনুযায়ী খেলুক। অনেকে ব্যক্তিগত সমস্যার কারণে খেলতে পারে না। সেটা ভিন্ন জিনিস। সে জায়গায় এটাকে আমরা অন্য দৃষ্টিতে দেখে থাকি। তবে আমার মনে হয় এখন সময় এসেছে যে কোনো নির্দিষ্ট ক্রিকেটারকে আমরা বলবো তোমাকে এই ফরম্যাটে খেলতে হবে।’

‘এটা আমরা বলতে পারি, তখন সে হয়তো বলতে পারে আমি এটায় অ্যাভেইলেবল না। কিন্তু আমরা বলে দিবো তুমি এই এই ফরম্যাটে খেলবা। বোর্ড থেকে আমরা বলে দিতে চেষ্টা করবো। তখন সে এই ফরম্যাটে অ্যাভেইলেবল কীনা তখন সে বলতে পারবে। কিন্তু আমরা চাইবো এই প্লেয়ারটা এই এই ফরম্যাটে খেলুক, এটা আমরা বোর্ড থেকে বলতে চাই যে আমরা তাকে এই ফরম্যাটে চাই।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।