ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

অন্যন্য রেকর্ডের দ্বারপ্রান্তে তামিম-মুশফিক

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৮ এপ্রিল ২০২২ ১১:৫০

তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ফাইল ছবি তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেটে পঞ্চপান্ডবের দুজন তামিম ও মুশফিকুর রহিম৷ দলের প্রয়োজনে যে কোন সময় বিপদের কান্ডারি রূপে প্রতিষ্ঠিত করে যাচ্ছেন গত ১৫ বছর ধরে৷ এই দুই ব্যাটার নতুন রেকর্ড স্পর্শের অপেক্ষা করছে৷ 

আফ্রিকায় টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হারার পর আজ পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জ পার্কে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে কাল মাঠে নামছে বাংলাদেশ। এই টেস্টের আগে বড় ফরম্যাটের ক্রিকেটে ৫ হাজার রানের দ্বারপ্রান্তে বাংলাদেশের দুই ব্যাটার মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। এজন্য মুশফিকের দরকার ১২০ ও তামিমের প্রয়োজন ২১২ রান।

২০০৫ সালে টেস্ট অভিষেকের পর ৭৯ ম্যাচের ১৪৬ ইনিংসে ৭টি সেঞ্চুরি ও ২৪টি হাফ-সেঞ্চুরিতে ৪৮৮০ রান করেছেন মুশফিক। দেশের পক্ষে টেস্টে তিনিই এখন সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬৪ ম্যাচের ১২৩ ইনিংসে ৪৭৮৮ রান করে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান তামিমের। তার ক্যারিয়ারে ৯টি সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি রয়েছে। ২০০৮ সালে অভিষেক হওয়া তামিমও এখন পাঁচ হাজার রানের ক্লাবে প্রবেশের অপেক্ষায়।

হঠাৎ পেটের ব্যাথায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে খেলতে পারেননি তামিম। তবে দ্বিতীয় ও শেষ টেস্টে তার খেলার সম্ভাবনা অনেক বেশি। তাই টেস্টের দুই ইনিংস মিলিয়ে ২১২ রান করতে পারলেই ৫ হাজার রাানের ক্লাবে প্রবেশ করতে তামিম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি মুশফিক। প্রথম ইনিংসে ৭ ও দ্বিতীয় ইনিংসে ০ রানে আউট হন। শেষ টেস্টে দুই ইনিংসে ১২০ রান করতে পারলেই তিনি ৫ হাজার রানের ক্লাবের সদস্য হবেন।

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।