ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

তামিম ফিরলেও তাসকিনকে না পাওয়ার আক্ষেপ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৮ এপ্রিল ২০২২ ০৬:০২

দীর্ঘ এক বছর পর টেস্টে ফিরছেন তামিম। ফাইল ছবি দীর্ঘ এক বছর পর টেস্টে ফিরছেন তামিম। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ওয়ানডে নিয়মিতই খেলছেন তামিম ইকবাল। অধিনায়ক বলে কথা। টি-২০ তে বিরতি নিয়েছেন। টেস্টেও এক বছর তাকে পাচ্ছে না বাংলাদেশ। টানা ৬ টেস্ট মিস করেছেন বাঁহাতি এ ওপেনার। ডারবানে পেটের পীড়ায় ভুগে খেলতে পারেননি। সবকিছু ঠিক থাকলে আগামীকাল পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলবেন তামিম। 

অধিনায়ক মুমিনুল হকও আশাবাদী কাল পাওয়া যাবে তামিমকে। বৃহস্পতিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘তামিম ভাইর কন্ডিশন আল্লাহর রহমতে ভালো আছে। আমরা পরের ম্যাচে খেলার জন্য আশাবাদী ইনশাল্লাহ ওনি খেলবেন। ’

তবে প্রোটিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ পাচ্ছে না পেস আক্রমণের মূল ভরসা তাসকিন আহমেদকে। ইনজুরির কারণে দেশে ফিরেছেন তিনি। পোর্ট এলিজাবেথে তাসকিনকে মিস করবে বাংলাদেশ দল। 

মুমিনুল আজ বলেছেন, ‘অবশ্যই তাসকিন টেস্ট ক্রিকেটে আসার পর থেকে কনসিসটেন্সি পারফর্ম করছে। তাসকিনকে অবশ্যই মিস করবো। সেই সাথে আমার কাছে মনে হয় যে, তাসকিনের জায়গায় যে খেলবে তার জন্য বিরাট একটা সুযোগ হবে। যেটা আগে বললাম অবশ্যই তাসকিনকে মিস করবো আমরা সবাই। ও যে পরিমাণ কষ্ট করছে লাস্ট টেস্টে খেলল,এ টেস্টে ওর জায়গায় যে খেলবে তার জন্য জিনিসটা বড় সুযোগ।’

তাসকিন-শরীফুল না থাকায় আজ বাংলাদেশের পেস আক্রমণে পরিবর্তন আসতে পারে। দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে আছেন চার পেসার। এবাদত, খালেদ, রাহী ও শহীদুলদের মাঝে তিনজন বা দুজন পেসার একাদশে সুযোগ পাবেন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।