ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দেশের প্রতি তাসকিনের নিবেদনে মুগ্ধ ডোনাল্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২ ২২:৩০

অ্যালান ডোনাল্ড ও তাসকিন আহমেদ। ফাইল ছবি অ্যালান ডোনাল্ড ও তাসকিন আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ডারবানে সিরিজের প্রথম টেস্টে কাঁধের চোটে পড়েন পেসার তাসকিন আহমেদ, যে চোট এই পেসারকে ছিটকে দিয়েছে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই। সিরিজের মাঝপথে তাই দেশে ফিরে এসেছেন ডান হাতি এই পেসার। ডারবান টেস্টের প্রথম ইনিংসেই কাঁধের চোটে পড়েন তাসকিন। এরপরেই টাইগার অধিনায়ক মুমিনুল হক জানিয়েছিলেন, খুব বেশি প্রয়োজন না হলে দ্বিতীয় ইনিংসে বল করবেন না তাসকিন।

কিন্তু দ্বিতীয় ইনিংসে টাইগার বোলাররা যখন প্রোটিয়াদের উইকেট তুলতে ব্যর্থ হচ্ছিলেন। ঠিক তখন দলের প্রয়োজনে পেইনকিলার খেয়ে মাঠে নেমে পড়েন তাসকিন। দ্বিতীয় ইনিংসে বল হাতে সফলও ছিলেন এই পেসার। নিজের প্রথম স্পেলেই ফেরান হাফ সেঞ্চুরি তুলে নেওয়া ডিন এলগারকে। দ্বিতীয় স্পেলে এসে তুলে নেন কেশব মহারাজের উইকেটও।

দেশের প্রতি তাসকিনের এমন নিবেদন মুগ্ধ করেছে বাংলাদেশের নতুন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডকে। পোর্ট এলিজাবেথ থেকে বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তাসকিনের ভূয়সী প্রশংসা করেন সাবেক এই প্রোটিয়া পেসার। 

ডোনাল্ড বলেন, ‘সে (তাসকিন) যেভাবে নিজেকে নিংড়ে দিয়েছে, তার জন্য কোনো প্রশংসাই যথেষ্ট নয়। ওয়ানডে সিরিজে তাকে দেখে আমি খুব খুশি ছিলাম। যেভাবে সে বোলিং আক্রমণকে নেতৃত্ব দিয়েছে! প্রথম টেস্টে কাঁধে একটু ব্যথা শুরু হয়। সময়ের সাথে সাথে ব্যথা তীব্র হচ্ছিল। দ্বিতীয় ইনিংসে টেপ পেঁচিয়ে বোলিং করেছে। এই অবস্থায়ও সে দেশের জন্য কিছু করতে প্রস্তুত ছিল।’

তাসকিনের সঙ্গে কাজ করেও আনন্দ পাচ্ছেন ডোনাল্ড। এই প্রোটিয়া জানান, তাসকিনের মধ্যে শিখার আগ্রহ বেশি। দলের প্রতিও তাসকিনের আন্তরিকতা নজড় কেড়েছে তাঁর।

তিনি আরও বলেন, 'সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে। তার মত একজন তরুণের সাথে কাজ করা অনেক আনন্দের। সে অনেক ভালো শ্রোতা, শিখতে চায়। তার মধ্যে ভালো একটা ইঞ্জিন আছে। এত ব্যথা সামলেও লড়াই করছিল। অনেক ব্যথা ছিল তার। দলের জন্য তার অনেক আন্তরিকতা আছে, তা দেখিয়েছে।’

চোটের দক্ষিণ আফ্রিকা সফরের সঙ্গে চলমান ঢাকা প্রিমিয়ার লিগও (ডিপিএল) শেষ তাসকিনের। তাই মাঠে ফিরতে তাসকিনের অপেক্ষা করতে হবে আসন্ন শ্রীলঙ্কা সিরিজ পর্যন্ত। এর আগে আপাতত রিহ্যাবে থাকবেন এই পেসার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।