ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ঘুরে দাঁড়ানোর মিশনে পোর্ট এলিজাবেথে বাংলাদেশ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২ ০১:৫৬

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু আগামীকাল। ছবি: বিসিবি সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু আগামীকাল। ছবি: বিসিবি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট দল আফ্রিকা সিরিজের ‍শুরুতে মহাকাব্য রচনা করেছে, এটি বর্তমানে যেমন অতীত! তেমনি অতীত ডারবান টেস্টও। সিদ্ধান্ত ভূল, ব্যটিং ব্যর্থতা কিংবা একাদশ নির্বাচন যাই হোক না কেন টিম টাইগারের সামনে এখন মিশন পরের ম্যাচে ঘুরে দাঁড়ানোর। 

আগামীকাল (৭ এপ্রিল) সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে পোর্ট এলিজাবেথে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে মমিনুল বাহিনী। প্রথম টেস্টের মতই বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। তার আগে মঙ্গলবার (৫ এপ্রিল) বাংলাদেশ দল পৌঁছেছে দ্বিতীয় টেস্টের শহরে।

প্রথম ম্যাচে পরাজয়ের গ্লানি থাকলে শেষ ম্যাচে ঘুরে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয়ের কথা বলেন বাংলার কাপ্তান। তিনি বলেন, ' আমাদের সামর্থ্য আছে বাউন্স ব্যাক করার। আমরা এখন পরিণত তাই বাউন্স ব্যাক না করার কোন কারন আমি দেখছি না। আমার কাছে মনে হয় সবচেয়ে গুরুত্বপূর্ণ, প্রথম ম্যাচের ৫ দিনের মধ্যে ৪টি দিন ভালো খেলছি। চতুর্থ দিনের শেষ সেশনটা আমরা বাজে খেলেছি। আবার পঞ্চম দিনের প্রথম সেশনটা। এখানে অনেক পজিটিভ সাইন আছে। যেগুলো দেখলে মনে হয় আমরা সবাই ইজিলি বাউন্স ব্যাক করতে পারবো।’

ডারবানে সাদা পোষাকের প্রথম ম্যাচে বাংলাদেশ হারে ২২০ রানের বড় ব্যবধানে। ২৭৪ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে মাত্র ৫৩ রানে অলআউট হয়। এটি ছিল কিংসমিডে যা সর্বনিম্ন দলীয় স্কোর। আর বাংলাদেশের টেস্ট ইতিহাসে এটি দ্বিতীয় সর্বনিম্ন। ব্যাটসম্যানদের বিব্রতকর পারফরম্যান্সেই এমন বাজে ফল। মুমিনুলের প্রত্যাশা এ সব ভুলে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।

এই টেস্ট বাংলাদেশ দলের জন্য আরও কঠিন পরীক্ষা অপেক্ষা করছে। দল থেকে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। বাংলাদেশ যদি ৩ পেসার নিয়ে খেলে খালেদ আহমেদ-এবাদত হোসেনের সঙ্গে দেখা যেতে পারে আবু জায়েদ রাহীকে।

 

-নট আউট/এমআরএস/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।