ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

প্রক্রিয়া ও শৃঙ্খলা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ: তাসকিন

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২ ০১:০৫

তাসকিন আহমেদ। ফাইল ছবি তাসকিন আহমেদ। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ জাতীয় দলের বর্তমান সেরা পেসার কে এমন প্রশ্নের ‍উত্তর আপাতত না খুজলে খুব একটা অন্যায় হবে না। নিবেদনেও কেউ কারও থেকে খুব একটা পিছিয়ে নেই। তবে হারিয়ে গিয়ে ফিরে এসে দলকে জেতানোয় আলোচনার অধিকাংশ স্থান দখল করে নিয়েছেন তাসকিন আহমেদ। কাপ্তানের অন্যতম আস্থাভাজন হয়ে উঠা এই বোলার মনে করেন বড় মঞ্চে সাফল্য অর্জন করতে ঠিক রাখতে হবে নিজেদের প্র‌ক্রিয়া ও শৃঙ্খলা। নতুবা কখনো সম্ভব নয় চ্যাম্পিয়ন হওয়া। 

শুরুতে তাসকিন ছিল উড়ন্ত। অতিরিক্ত প্রশংসার জোয়াড়ে নিজেকে ভাসিয়ে হারিয়ে গিয়েছিল জাতীয় দল থেকে। বিশ্বকাপে সযোগ না পেয়ে কেঁদেছিলেন প্রকাশ্যে। ক্যারিয়ারের সেই বিভিষিকাময় অধ্যায় কাটিয়ে কীভাবে ফিরে আসলেন, সেই রহস্যও খোলাসা করেছেন এই ক্রিকেটার।

তাসকিন বলেন, 'প্রতিটি খেলোয়াড়ের জীবনের সবচেয়ে বড় স্বপ্ন জাতীয় দলে খেলার। শুরুতে ভালো করেও ব্যর্থতার কারনে এক সময় সুযোগ পাইনি। যখন দলে ছিলাম না তখন অনেক কষ্ট হত। আমি আমার ব্যর্থতার কারন খুজতে গিয়ে বুঝতে পারি আমি আসলে শারীরিক, মানসিক ও স্কিলের দিক থেকে অনেক পিছিয়ে গেছি। ঠিক তখনই ঠিক করেছি- আমাকে এসবে উন্নতি করতে হবে। আমি উন্নতি করতে পারলে আবারও ফিরতে পারবো জাতীয় দলে। সেখান থেকেই নিজেকে পরিবর্তনের ইচ্ছা তৈরি হয়। যদিও এখনও অনেক কিছু শেখার বাকি। এখনও সেই প্রক্রিয়াতেই আছি।'

যাদের এখনো জাতীয় দলে প্রবেশ করা হয়নি তাদের উদ্দেশ্যে তাসকিন বলেন, 'যারা বর্তমানে বয়সভিত্তিকে খেলে সেসব ফাস্ট বোলারদের জন্য একটাই কথা হল- প্রক্রিয়া আর শৃঙ্খলা সবচেয়ে গুরুত্বপূর্ণ।'

জাতীয় দলে খেলার স্বপ্ন সবসময়ই ছিল তাসকিনের। দল থেকে বাদ পড়ার পর সেই স্বপ্ন আরও ভালোভাবে জেঁকে বসেছিল। তাই তাসকিন এমনভাবে ফিরলেন, তাকে ছাড়া এখন জাতীয় দল কল্পনা করাই দুরূহ!

 

-নট আউট/এমআরএস/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।