ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

ফের সুপার লিগে উঠতে ব্যর্থ মোহামেডান

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২ ০৪:০৪

ম্যাচসেরা হয়েছেন কুশল মেন্ডিস। ছবি: ওয়ালটন ম্যাচসেরা হয়েছেন কুশল মেন্ডিস। ছবি: ওয়ালটন

স্পেশাল করেসপন্ডেন্টঃ ট্রফির খরা কাটাতেই এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শক্তিশালী দল গড়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরের কারণে জাতীয় দলের তারকা ক্রিকেটারদের দলেই পেল না ক্লাবটি। সাকিব আল হাসান ঘটা করে অনেক অনুষ্ঠানে থাকলেও মোহামেডানের হয়ে একটা ম্যাচও খেলেননি। মুশফিক-মিরাজরা ফিরতে না ফিরতেই মোহামেডানের প্রিমিয়ার লিগ মিশন শেষ হয়ে গেল।

চার বছর পর আবারও সুপার লিগে উঠতে ব্যর্থ সাদা-কালো শিবির। শুক্রবার রাউন্ড রবীন লিগ শেষে সপ্তম স্থানে আছে ক্লাবটি। রেলিগেশন লিগে খেলার শঙ্কা থেকে মুক্তি মিলেছে বটে, কিন্তু সুপার লিগ খেলতে না পারা মোহামেডানের জন্য লজ্জাই বটে।

প্রিমিয়ার লিগে ক্লাবটির ইতিহাসে দ্বিতীয়বার এই ঘটনা ঘটলো। সর্বপ্রথম ২০১৮ সালে সুপার লিগে খেলতে পারেনি মোহামেডান। 

আরও পড়ুনঃ ক্রিকেট পাকিস্তানের এক বছরের ব্যস্তসূচি প্রকাশ

বিকেএসপির ৩ নম্বর মাঠে আজ রাউন্ড রবীন লিগে নিজেদের শেষ ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে লেজেন্ডস অব রূপগঞ্জকে ৮০ রানে পরাজিত করেছে ক্লাবটি। কুশল মেন্ডিসের সেঞ্চুরি, পারভেজ ইমন, মাহমুদউল্লাহর হাফ সেঞ্চুরিতে মোহামেডান ৪৭.৫ ওভারে ৩০৭ রান তুলেছিল। কুশল মেন্ডিস ৯১ বলে ১০১ রান (৭ চার, ৪ ছয়) করেন। রনি তালুকদার ৩১, পারভেজ ইমন ৭৬ ও মাহমুদউল্লাহ ৪৭ বলে বিস্ফোরক ৭০ রানের (৫ চার, ৪ ছয়) ইনিংস খেলেন। জবাবে ৪৯.১ ওভারে ২২৭ রানে অলআউট হয় রূপগঞ্জ। নাঈম ইসলাম ৮০, রকিবুল ৩৩, মাশরাফি ৩০, সাব্বির ২১ রান করেন। কুশল মেন্ডিস ম্যাচ সেরা হন।

বিকেএসপির ৪ নম্বর মাঠে ব্রাদার্স ইউনিয়ন ১৩ রানে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে। মিরপুর স্টেডিয়ামে সিটি ক্লাবকে ৫৩ রানে পরাজিত করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১০ ম্যাচে ৯টি জয়ে শীর্ষে থেকেই রাউন্ড রবীন লিগ পর্ব শেষ করলো শেখ জামাল।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...