ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আসিফকে নিষিদ্ধের দাবি জানিয়েছেন গুলবাদিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২২ ২২:১৩

ম্যাচেই হাতাহাতির ঘটনায় জড়িয়ে পড়েন ফরিদ ও আসিফ। গেটি ইমেজ ম্যাচেই হাতাহাতির ঘটনায় জড়িয়ে পড়েন ফরিদ ও আসিফ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ঘটনার সূত্রপাত পাকিস্তানের ইনিংসের ১৯তম ওভারে। আফগান পেসার ফরিদ আহমেদের করা ওভারের চর্তুথ বলে পাক ব্যাটার আসিফ আলি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তোলেন। পরের বলেই আসিফকে আউট করে, তার সামনে দাঁড়িয়ে কিছু একটা বলার চেষ্টা করেন মালিক।

কিন্তু এই বিষয়টাকে স্বাভাবিকভাবে নেননি আসিফ আলী। ঠিক তখনই মেজাজ ও হারিয়ে ফেলেন তিনি। প্রথমে মালিককে ধাক্কা দেন আসিফ, তারপর ব্যাট উঁচিয়ে তার দিকে আক্রমণাত্মক ভঙ্গিতে এগিয়ে যান।

এরপর আফগানিস্তানের ক্রিকেটার ও ম্যাচ আম্পায়াররা এগিয়ে এসে দু'জনই আলাদা করে দেন। এই ঘটনার জের ধরে ম্যাচে ছড়ায় উত্তাপ। শেষ পর্যন্ত শেষ ওভারের নাটকীয়তায় জয় পায় পাকিস্তান। আফগান তারকা পেসার ফজল হক ফারুকীকে পরপর দুই ছক্কা হাঁকিয়ে ম্যাচের আলো সব কেড়ে নেন পাক পেসার নাসিম শাহ। সেই সঙ্গে দলকে ফাইনালেও তুলে দেন এই তারকা। ম্যাচ শেষ হয়ে গেলেও, এখনও কমেনি ১৯তম ওভারের রেশ। হাতাহাতির ঘটনায় শোরগোল চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। 

এদিকে সাবেক আফগান অধিনায়ক গুলবাদিন নাইব, এই ঘটনার জন্য আসিফ আলীকে এশিয়া কাপ থেকে নিষিদ্ধ করার আর্জি জানিয়েছেন। স্বয়ং ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে ও এইসিসিকে ট্যাগ করে নাইব বলেন, ‘এটি আসিফ আলির চরম পর্যায়ের বোকামি এবং টুর্নামেন্টের বাকি অংশ থেকে তাকে নিষিদ্ধ করা উচিত, যে কোনো বোলারের উদযাপন করার অধিকার আছে কিন্তু এমন শারীরিক আচরণ মোটেও গ্রহণযোগ্য নয়।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...