ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রেকর্ড গড়া ম্যাচে জয় পেয়েছে হায়দ্রাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪ ২৩:৫৭

রেকর্ড গড়া ম্যাচ দেখল ক্রিকেট দুনিয়া। ছবি: আইপিএল রেকর্ড গড়া ম্যাচ দেখল ক্রিকেট দুনিয়া। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে দলীয় সর্বোচ্চ রানের ইনিংস ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দখলে। ২০১৩ সালে তৎকালীন পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ২৬৩ রান করেছিল আরসিবি। যা কিনা এতোদিন ধরে ছিল আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ। ১১ বছর পর এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। আইপিএলের অন্যতম সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সেই রেকর্ড নিজেদের করে নিয়েছে দলটি।

আইপিএলের ১৭তম আসরের ৮ম ম্যাচে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্স। ঘরের মাঠে এদিন আগে ব্যাট করা হায়দ্রাবাদ শুরু থেকেই তুলেছে ঝড়। শুরুটা করেন ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। দু'জনই তুলে নেন ঝোড়ো ফিফটি। এরপর বাকি কাজটা সারেন হেনরিখ ক্লাসেন। তাকে দারুণ সঙ্গ দেন এইডেন মার্করাম।

নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে রেকর্ড ২৭৭ রানের পাহাড় গড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। ছক্কা বৃষ্টিতে ৩৪ বলে হার না মানা ৮০ রানের ইনিংস খেলেছেন ক্লাসেন। এছাড়া ২৩ বলে অভিষেক ৬৩ ও ২৪ বলে হেড করেন ৬২ রান। ২৮ বলে মার্করামের ব্যাট থেকে আসে ৪০ রান।

রেকর্ড রান তাড়া করতে নামা মুম্বাই পেয়েছিল উড়ন্ত সূচনা। কিন্তু দারুণ শুরুর পরও দুই ওপেনার ইশান কৃষান ও রোহিত শর্মা ইনিংসটা লম্বা করতে পারেনি। ইশান ১৩ বলে ৩৪ ও রোহিত ১২ বলে করেন ২৬ রান। এরপর তিলক ভার্মা দলকে লড়াইয়ের রাখার চেষ্টা করেন। তুলে নেন ঝড়ো ফিফটি। যদিও এরপর ইনিংসটা বড় করতে পারেননি তিনি৷ ৬ ছক্কায় ৩৪ বলে ফিরেন ৬৪ রান করে। 

শেষ দিকে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ওয়ানডে মেজাজের ইনিংস মুম্বাইকে ছিটকে দেয় ম্যাচ থেকেই। টিম ডেভিডের ২২ বলে অপরাজিত ৪২ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। রান বন্যার এই ম্যাচে শেষ পর্যন্ত ২৪৬ রান তুলতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স। ফলে, ৩১ রানের জয় পায় সানরাইজার্স হায়দ্রাবাদ। এই ম্যাচ দিয়ে নয়া এক রেকর্ডও গড়েছে এই দুই দল। আইপিএলের ইতিহাসে এক ম্যাচে সর্বোচ্চ ৫২৩ রান করে সানরাইজার্স হায়দ্রাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্স।

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...