ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ম্যাচ হারের জন্য শিশিরকে দায়ী করলেন রুতুরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪ ১২:৪৮

রুতুরাজ গাইকোয়াদ। ফাইল ছবি রুতুরাজ গাইকোয়াদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ একে তো ঘরের মাঠে খেলা তার উপর আগে ব্যাট করে চেন্নাই সুপার কিংস পেয়েছিল ২১০ রানের বিশাল পুঁজি। সেই রান তাড়া করতে নেমে মার্কাস স্টয়নিসের হার না মানা এক সেঞ্চুরিতে ৩ বল হাতে রেখেই জয় তুলে নেয় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। চিপাকে এদিন শার্দুল ঠাকুর, মুস্তাফিজুর রহমানদের উপর বেদম প্রহার হয়েছিলেন এই অজি তারকা। শেষ ওভারে ১৭ রান ডিফেন্ড করতে এসে ফিজ ৩ বলেই গুনেছিলেন ১৯ রান। 

চেন্নাইয়ের এমন হারে বড় দায়টা অবশ্য মুস্তাফিজুর রহমানের কাঁধেও বর্তায়। তবে, ম্যাচ হারের জন্য ফিজদের নয়, চেন্নাই অধিনায়ক রুতুরাজ গাইকোয়াদ হারের জন্য দিয়েছেন ভিন্ন ব্যাখ্যা। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এই নিয়ে চর্তুথ হারের স্বাদ পেয়েছে চেন্নাই। যার দুইটাই দলটি পেয়েছে লক্ষ্ণৌর কাছে। এদিন হারের পেছনে অতিরিক্ত শিশিরকেই দায়ী করেন চেন্নাই অধিনায়ক।  

ম্যাচ শেষে রুতুরাজ বলেছেন, ‘এমন হার গিলতে পারাটা কঠিন। কিন্তু ক্রিকেটের ভালো একটি ম্যাচ ছিল। লখনৌ শেষ দিকে সত্যিই ভালো খেলেছে। ১৩-১৪তম ওভার পর্যন্ত আমাদের নিয়ন্ত্রণ ছিল। কিন্তু এরপর স্টয়নিস ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। সে দুর্দান্ত খেলেছে।’ 

এরপর চিপাকের অতিরিক্ত শিশিরকে দায়ী করে চেন্নাই অধিনায়ক বলেছেন, ‘শিশির একটি ভূমিকা পালন করেছে। আমি মনে করি, সেখানে অনেক বেশি শিশির ছিল এবং আমাদের স্পিনারদের ম্যাচের বাইরে নিয়ে গেছে। শিশির না থাকলে আমরা খেলার মাঝের দিকটি নিয়ন্ত্রণ করতে পারতাম এবং খেলাটিকে আরও ভালো অবস্থানে নিয়ে যেতে পারতাম। এটা ক্রিকেটের অংশ। আপনি সত্যিই কোনোকিছুকে পরিবর্তন করতে পারবেন না। টুর্নামেন্টে এখনো অনেক পথ বাকি রয়েছে।’

রুতুরাজের এমন বক্তব্য অবশ্য শিশিরের পক্ষেই বলেছে কথা। কেননা চিপাকে এদিন চেন্নাইয়ের হয়ে খেলেছিলেন মঈন আলি ও রবীন্দ্র জাদেজা। কিন্তু ম্যাচে এই দু'জন ফেলতে পারেনি কোন ইমপ্যাক্ট। এমনকি কোটার চার ওভারই শেষ করতে পারেনি এই দু'জন। মঈন আলি ও রবীন্দ্র জাদেজা এদিন ২ ওভার করে বল করে গুনেছিলেন ৩৭ রান৷ তুলতে পারেননি কোন উইকেট। পরবর্তীতে সেই চাপটাই এসেছে মুস্তাফিজদের তথা পেসারদের উপর। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...