ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পারলেন না রশিদ খান, তীরে এসে ডুবল গুজরাট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪ ০০:০০

পান্থ-প্যাটেলে রান পাহাড়ে চড়ে দিল্লি। ছবি: আইপিএল পান্থ-প্যাটেলে রান পাহাড়ে চড়ে দিল্লি। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪০তম ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও গুজরাট। প্লে-অফের দৌড়ে দু'দলই পিছিয়ে বেশ খানিকটাই। লড়াইয়ে টিকে থাকতে তাই এই ম্যাচে জয়ের কোন বিকল্প ছিল না দু'দলের জন্য। এমন ম্যাচে দিল্লির রানের পাহাড় টপকাতে পারল না গুজরাট। ফলে, সমান ৯ ম্যাচ করে দু'দলই পেয়েছে সমান ৪টি করে জয়।

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে স্বাগতিকদের রানের পাহাড়ে চাপা পড়ে শুরুতেই অধিনায়ক শুভমান গিলকে হারায় গুজরাট। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন ঋদ্ধিমান সাহা ও সাই সুদর্শন। এই দু'জনের ব্যাটে ঘুরে দাঁড়ায় গুজরাট। এই দু'জন মিলে যোগ করেন ৮২ রান। ৩৯ রান করা সাহার বিদায়ে ভাঙে এই জুটি। পরের ওভারে ফিরে যান আজমতউল্লাহ ওমরজাইয়ও।

একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন সাই সুদর্শন। ফিফটির পর সুদর্শন ইনিংসটাকে করতে পারেনি লম্বা। ৭ চার ও ২ ছক্কায় ফিরেন ৬৫ রান করে। সাই সুদর্শন ফিরে গেলেও ঝড় তোলেন মিলার। তাতেই একপর্যায়ে দিল্লির রানটা গুজরাটের জন্য হয়ে যায় সহজ। মিলার তুলে নেন ঝড়ো ফিফটি। এরপর তাকে ফিরিয়ে দিল্লিকে ম্যাচে ফেরান মুকেশ কুমার। ফেরার আগে মিলার করেন ৬ চার ও ৩ ছক্কায় ৫৫ রান।

শেষ দিকে রশিদ খান, সাই কিশোররা করেছেন দারুণ চেষ্টা। শেষ ওভারে ১৭ রানের সমীকরণ প্রায় মিলিয়ে ফেলেন রশিদ খান। তবে, মুকেশ কুমারের দৃঢ়তায় ১৪ রান তুলতে পারে গুজরাট। ফলে, শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪ রানের জয় পায় দিল্লি। ৩ চার ও ১ ছক্কায় ২১ রান করেন রশিদ খান। দিল্লির পক্ষে সালাম নেন ২ উইকেট। কুলদীপের শিকার ২ উইকেট।

এর আগে ব্যাট করে অক্ষর প্যাটেল ও ঋষভ পান্থের ব্যাটে ২২৪ রানের পাহাড় গড়ে দিল্লি ক্যাপিটাল স। ৫ চার ও ৮ ছক্কায় হার না মানা ৮৮ রানের ইনিংস খেলেন পান্থ। ৫ চার ও ৪ ছক্কায় অক্ষর প্যাটেল করেন ৬৬ রান। শেষ দিকে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন ট্রিস্টিয়ান স্ট্রাবস। গুজরাটের পক্ষে সন্দ্বীপ ওয়ারিয়র নেন ৩ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...