ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বিগ ব্যাশে খেলার ছাড়পত্র পেলেন হ্যারিস রউফ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩ ২২:২১

হ্যারিস রউফ। ফাইল ছবি হ্যারিস রউফ। ফাইল ছবি

নট আউট ডেস্ক: চলতি মাসেই শুরু হবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও পাকিস্তানের তিন টেস্টের সিরিজ। আসন্ন এই সফরের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। যে দলের একজন সদস্য হতে পারতেন তারকা পেসার হ্যারিস রউফ। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে অপারগতা প্রকাশ করেন এই পেসার। তাতেই দেশটির ক্রিকেটাঙ্গনে উঠে ঝড়।

 

 

টেস্টে খেলতে আপত্তি জানানোয় স্বাভাবিকভাবেই হ্যারিস রউফকে নিয়ে চলছিল নানান আলোচনা। এমনকি গুঞ্জন ছিল, এই পেসারের বিদেশি লিগে খেলায় বড় বাঁধা হয়ে দাঁড়াবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ, পিসিবি থেকে আগেই বলা হয়েছিল, কোনো ক্রিকেটার দেশের খেলা বাদ দিয়ে অন্য কোনো বিদেশি ফ্র্যাঞ্চাইজিতে খেলতে পারবেন না। 

 

হ্যারিস রউফ টেস্ট খেলতে রাজি না হওয়ায়, বিগ ব্যাশসহ অন্যান্য বিদেশি টুর্নামেন্টে খেলা আটকে দিতে পারে পিসিবি। তবে, সেই গুঞ্জন উড়িয়ে অবশেষে বিগ ব্যাশ লিগে জন্য ছাড়পত্র (এনওসি) পেয়েছেন হ্যারিস রউফ। এই পেসার ছাড়াও এনওসি পেয়েছেন আরও দুই পাকিস্তানি ক্রিকেটার। তাঁরা হচ্ছেন পেসার জামান খান ও লেগ স্পিনার উসামা মির। 

 

অবশ্য ছাড়পত্র পেলেও এই তিন ক্রিকেটারকে শর্ত জুড়ে দিয়েছে পিসিবি। শর্তানুসারে হ্যারিস রউফ ও উসামা মির মোট ৫টি করে ম্যাচ এবং জামান খান বিগ ব্যাশে মোট ৪টি ম্যাচ খেলতে পারবেন। সামনে জাতীয় দলের ব্যস্ত সূচি থাকায় ক্রিকেটারদের চাপমুক্ত রাখতেই এমন সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...