ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্রাভোকে লজ্জার হাত থেকে বাঁচালেন সিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ মে ২০২২ ২১:৪৪

আইপিএলের এক আসরে সর্বোচ্চ ছক্কা হজম করলেন সিরাজ। ফাইল ছবি আইপিএলের এক আসরে সর্বোচ্চ ছক্কা হজম করলেন সিরাজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই চার-ছক্কার ফুলঝুরি। আসর জুড়ে কে সব থেকে বেশি ছক্কা মেরেছে, এই নিয়ে দর্শকদের মাঝে আগ্রহ থাকে বিস্তর। তেমনি চলমান আইপিএলেও এবার হয়েছে রেকর্ড সংখ্যক ছক্কা। এবারই আইপিএলের ইতিহাসে প্রথমবার ছক্কার সংখ্যা পেরিয়েছে হাজারের ঘর। যেখানে ইংলিশ ওপেনার জস বাটলার একাই মেরেছেন এখন পর্যন্ত ৪৫টি ছক্কা।

এদিকে কে বেশি ছক্কা মেরেছেন সেটা নিয়ে বিস্তর আলোচনা হলেও, কে সবচেয়ে বেশি ছক্কা হজম করেছেন এই নিয়ে খুব একটা আলোচনা হয় না। এবার নিরবে নিভৃতে সেই লজ্জার রেকর্ডই করে বসলেন ভারত ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর তারকা পেসার মোহাম্মদ সিরাজ। চলতি আইপিএলে ব্যাঙ্গালুরু বাদ পড়েছে কোয়ালিফায়ার থেকেই, এর মাঝেই সবচেয়ে বেশি ছক্কা হজম করার নতুন লজ্জার রেকর্ড গড়ে ফেলেন সিরাজ।

গত দুই আসরেই বল হাতে ব্যাঙ্গালুরুর তুরুপের তাস ছিলেন পেসার মোহাম্মদ সিরাজ। ফলস্বরূপ এই পেসারকে নিলামের আগেই রিটেইন করেছিল ব্যাঙ্গালুরু। তবে, শেষ পর্যন্ত সেই আস্থার নূন্যতম প্রতিদান দিতে ব্যর্থ হয়েছেন এই পেসার। উল্টো ভুলে যাওয়ার মতোই এক আইপিএল শেষ করেছেন সিরাজ। সেই সাথে ক্যারিবীয় তারকা অলরাউন্ডার ডোয়েইন ব্রাভোকেও মুক্তি দিলেন লজ্জার হাত থেকে।

আহমেদাবাদে রাজস্থান রয়্যালসের বিপক্ষে গত রাতে সিরাজ গুনে গুনে খেয়েছেন তিনটি ছক্কা। আর তাতেই চলতি আসরে ১৫ ম্যাচ খেলে সব মিলিয়ে ৩১টি ছক্কা হজম করেন তিনি। চলতি আসর তো বটেই, আইপিএলের ইতিহাসে এক আসরে বেশি ছক্কা হজম করার সর্বকালীন লজ্জার রেকর্ডও গড়েন এই পেসার। ২০১৮ সালে এক মৌসুমে সর্বোচ্চ ২৯টি ছক্কা হজম করেছিলেন ব্রাভো।

ব্রাভোর সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ডের জন্ম দিয়েছেন মোহাম্মদ সিরাজ। এদিকে ব্রাভোর সর্বোচ্চ ছক্কা হজমের রেকর্ড ভেঙেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর আরেক তারকা ওয়ানিন্দু হাসারাঙ্গাও। ১৬ ম্যাচ খেলা এই লঙ্কান স্পিনার এইবার হজম করেছেন ৩০টি ছক্কা। এদিকে ২০১৫তে এক মৌসুমে সর্বোচ্চ ২৮টি ছক্কা হজম করেছিলেন যুজবেন্দ্র চাহাল। যেটা ২০১৮ সালে গিয়ে ভেঙেছিলেন ব্রাভো।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...