ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সেমিতে ভারত, পারলেন না নিগাররা

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২ ০২:৫৮

বাংলাদেশ নারী দল। ছবি সংগৃহীত বাংলাদেশ নারী দল। ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্টঃ কাগজে-কলমে শক্তিমত্তায় দুই দলের অনেক ব্যবধান। মাঠের ক্রিকেটেও সেটির ছাপ পাওয়া গেল। নারী এশিয়া কাপে শনিবার সিলেটে বাংলাদেশকে ৫৯ রানে পরাজিত করেছে ভারতীয় নারী দল। এই জয়ে সবার আগে টুর্নামেন্টের সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে হারমানপ্রীত কৌরের দল।



গত আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশের জন্য এখন সেমিতে খেলা কঠিন হয়ে গেছে। টুর্নামেন্টে চার ম্যাচে বাংলাদেশের জয় দুটি। সেমিতে খেলার আশা জিইয়ে রাখতে হলে আগামী ১০ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে জিততেই হবে বাংলাদেশের মেয়েদের। ম্যাচ শুরু হবে সকাল ৯টায়।

 

চার ম্যাচে তিনটি করে জয় পেয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। সমান ম্যাচে থাইল্যান্ডের জয় দুটি। ১০ অক্টোবর থাইল্যান্ড খেলবে ভারতের বিরুদ্ধে। এই ম্যাচে থাই মেয়েদের হারই কামনা করতে হবে বাংলাদেশ দলকে।
ভারতের দেয়া ১৬০ রানের টার্গেটটা বাংলাদেশের নাগালের বাইরে ছিল বলাই যায়। অন্তত ভারতের বোলিং এবং বাংলাদেশের ব্যাটিং বিবেচনায়। ৭ উইকেটে ১০০ রান তুলতে পেরেছে টাইগ্রেসরা।

 


মুর্শিদা ২১, পিংকিং ৩০, অধিনায়ক নিগার ৩৬ রান করেন। ভারতের দিপ্তি, শেফালি ২টি করে উইকেট নেন।
এর আগে ভারত ৫ উইকেটে ১৫৯ রান তুলেছিল। শেফালি ভার্মা ও স্মৃতি মান্দানা ওপেনিংয়ে ৯৬ রানের জুটি গড়েন। শেফালি ৫৫, স্মৃতি মান্দানা ৪৭ রান, জেমাইমা রড্রিগুয়েজ অপরাজিত ৩৫, দিপ্তি শর্মা অপরাজিত ১০ রান করেন। বাংলাদেশের রুমানা আহমেদ ২৭ রানে ৩টি, সালমা খাতুন ১টি উইকেট পেয়েছেন।

 

-নট আউট/এমজেএ/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

নারী এশিয়া কাপে মা-মেয়ের অংশগ্রহন 

চলমান নারী এশিয়া কাপ অতীতের সব আসরের তুলনায় ভিন্ন। কেননা এবারই প্রথম যেখানে পরিচালনার...

বেরসিক বৃষ্টিতে স্বপ্নভঙ্গ টাইগ্রেসদের, সেমিতে থাই...

ইতিহাস গড়েই শেষ চারে নাম লিখিয়েছে থাইল্যান্ড। 

অভিষেকেই হ্যাটট্রিকে ফারিহার বাজিমাত

অভিষেকেই বাজিমাত করেছেন তৃষ্ণা। মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। সিলেটে আজ...