ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে ছিটকে দিতে ষড়যন্ত্র করেছিল ভারত!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২ ০৪:২৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশকে হারিয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চার নিশ্চিত করেছে পাকিস্তান। আসরে নিজেদের প্রথম দুই ম্যাচ হারলেও শেষ তিন ম্যাচের জয়ে ফাইনালের পথে এক ধাপ এগিয়েছে বাবর আজমের দল। একটা সময় মনে হয়েছিল সুপার টুয়েলভ থেকে বিদায় নিতে হবে দলটিকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের হারের পর এই সম্ভাবনা জোড়ালো হয়েছিল। ভারতের সেই হারকে অবশ্য ষড়যন্ত্র হিসেবে দেখেছিল পাকিস্তান সমর্থকরা। অবশেষে পাকিস্তান সেমি নিশ্চিত করার দিনে বিতর্ক উসকে দিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজা। 

 

সরাসরি না বলেও পরোক্ষভাবে পিসিবি প্রধান জানিয়ে দিলেন, ভারত ষড়যন্ত্র করেছিল পাকিস্তানকে বিশ্বকাপ থেকে বিদায় করে দিতে! যদিও সে ষড়যন্ত্র কাজে লাগেনি। কারণ, আল্লাহ তাদের সাথে আছেন।

 

ভারত-আফ্রিকা ম্যাচে অল্প রানে গুটিয়ে যায় ভারত। ফিল্ডিং করাকালীন সময়েও ক্যাচ ছেড়েছে বেশ কয়েকটি। সেদিন সহজ রান আউট মিস হয়েছে ভুলবশত। এসবকে ভালো ভাবে নেননি রমিজ রাজা সহ অন্যান্যরা। দক্ষিণ আফ্রিকার কাছে ভারতের হারের পরে রমিজ প্রশ্ন তুলেছিলেন রোহিতদের মানসিকতা নিয়ে।

 

রমিজ টুইটে সুরা আনফালের ৩০ নম্বর আয়াতের ইংরেজি অনুবাদ উল্লেখ করেন তিনি। যার অর্থ, ‘ওরাও পরিকল্পনা করে। আল্লাহও পরিকল্পনা করেন। আর আল্লাহর পরিকল্পনাই সবার চেয়ে সেরা।’

 

সরাসরি ভারতকে কিছু না বললেও ভারতীয়রা মনে করছে ইঙ্গিতে তাদেরকেই খোঁটা দিয়েছেন রমিজ। রমিজের টুইটে ভারতীয়দেরকেই সবচেয়ে বেশি জবাব দিয়ে রিটুইট করতে দেখা যাচ্ছে।

 

-নট আউট/এমআরএস

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...