ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

মুম্বাই ইন্ডিয়ান্সের নতুন হেড কোচ বাউচার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২ ০২:০৯

মার্ক বাউচার। ছবি সংগৃহীত মার্ক বাউচার। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামী মৌসুমে মুম্বাই ইন্ডিয়ান্সের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক ব্যাটার মার্ক বাউচার। যদিও বর্তমানে নিজ দেশের হেড কোচের দায়িত্বে রয়েছেন। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে জাতীয় দলের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। 

 

সাবেক হেড কোচ মাহেলা জয়াবর্ধনেকে তার পদ থেকে সরিয়ে ‘গ্লোবাল হেড অব পারফরম্যান্স’ হিসেবে দায়িত্ব দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স মালিকপক্ষ। ফলে তৈরি হওয়া শূন্যস্থান পূরণের জন্যই বাউচারকে মুম্বাই ইন্ডিয়ান্সের হেড কোচ হিসেবে নিয়োগ দেওয়া হলো। এছাড়া এমআই কেপটাউনেরও হেড কোচ বাউচার।


নতুন দায়িত্বে এমআই এর অধীনে থাকা আইপিএলের মুম্বাই ইন্ডিয়ান্স, জানুয়ারিতে হতে যাওয়া দক্ষিণ আফ্রিকান লিগের এমআই কেপটাউন ও আরব আমিরাতের নতুন লিগে এমআই এমিরেটস দলের কোচিং প্যানেল ও খেলোয়াড় বাছাইয়ের কাজ করবেন লঙ্কান কিংবদন্তি জয়াবর্ধনে।

২০১৭ থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন জয়াবর্ধনে। তার অধীনে তিনবার চ্যাম্পিয়ন হয়েছে আইপিএলের সফলতম দলটি। এখন তারা বৈশ্বিকভাবে নিজেদের বিচরণ বাড়াতে চাচ্ছে। সে লক্ষ্যে এরই মধ্যে আমিরাত ও আফ্রিকার লিগে দল কিনেছে তারা।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...