ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শেষ পর্যন্ত ভারতের ভিসা পেলেন শোয়েব বশির

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০২৪ ১২:২১

শোয়েব বশির। ফাইল ছবি শোয়েব বশির। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ হায়দ্রাবাদে আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হয়েছে স্বাগতিক ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটা। তবে, চলমান টেস্ট ছাপিয়ে আলোচনায় পাকিস্তানি বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটার শোয়েব বশিরের ভারতের ভিসা না পাওয়ার ঘটনা। সব ঠিক থাকলে হায়দ্রাবাদেই টেস্ট অভিষেক হয়ে যেত বশিরের। কিন্তু যথাসময়ে ভারতের ভিসা না পাওয়া অপেক্ষাটাও দীর্ঘায়িত হলো তার। যদিও স্বস্তির খবরে শেষ পর্যন্ত ভারতের ভিসা পেয়েছে বশির। 

বশিরের ভিসা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। শোয়েব বশিরের ভিসা না পাওয়ার বিষয়টি অবশ্য গড়িয়েছিলো ইংল্যান্ডের প্রধানমন্ত্রী দফতর পর্যন্ত। ব্রিটিশ পাসপোর্টধারী ২০ বছর বয়সী তরুণ শোয়েব বশির আরব আমিরাতে থেকে আবেদন করেছিলেন ভারতীয় ভিসার। কিন্তু পাকিস্তানি বংশোদ্ভূত হওয়ার অপরাধে তাকে ভারতের ভিসা প্রদান করা হয়নি। 

বশিরের সঙ্গে এমন কাণ্ডে হতাশা প্রকাশ করেন খোদ ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। এমন ঘটনাকে হতাশার বলে মন্তব্য করে ইংলিশ অধিনায়ক বলেছিলেন, ‘আমরা ডিসেম্বরে স্কোয়াড ঘোষণা করেছি। আর বশির এখন ভারত যেতে ভিসা পাচ্ছে না। এটা হতাশার, যাকে আমরা দলে নিয়েছি তাকে এখনো পাইনি। তরুণ ক্রিকেটার সে। তার জন্য সত্যিই খুব খারাপ লাগছে। এটা দুর্ভাগ্যজনক এবং হতাশার।'

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷