ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অ্যান্ডারসনকে ছাড়াই মাঠে নামছে ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২৪ ২১:১৬

জিমি অ্যান্ডারসন। গেটি ইমেজ জিমি অ্যান্ডারসন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ রাত পোহালেই শুরু হচ্ছে স্বাগতিক ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। হায়দ্রাবাদে সাত সকালেই লাল বলের লড়াইয়ে নামবে দু'দল। তার আগে রীতি মেনে একদিন আগেই একাদশ প্রকাশ করেছে সফরকারী ইংল্যান্ড। উপমহাদেশের কন্ডিশন বিবেচনায় একাদশে দেওয়া হয়েছে স্পিনারদের প্রাধাণ্য। 

দলে স্পিনারদের আধিক্য থাকায় জায়গা হয়নি বর্ষীয়ান পেসার জেমস অ্যান্ডারসনের। এদিকে অভিষেক হতে যাচ্ছে ২৪ বছর বয়সী বাঁহাতি স্পিনার টম হার্টলির। একাদশের বাকি দুই স্পিনার হলেন রেহান আহমেদ এবং জ্যাক লিচ। অ্যান্ডারসনের জায়গা না হলেও একমাত্র পেসার হিসেবে একাদশে থাকছেন মার্ক উড। 

শঙ্কা থাকলেও নিয়মিত অধিনায়ক বেন স্টোকস থাকছেন হায়দ্রাবাদ টেস্টের দলে৷ ইংলিশদের নেতৃত্বও দিবেন এই তারকা। গত নভেম্বরে স্টোকসের বাঁ হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়। তাই হায়দ্রাবাদে এই তারকার খেলা নিয়েও ছিল সংশয়। যদিও প্রথম টেস্টে বল করতে পারবেন না ইংলিশ অধিনায়ক। এদিকে চোট কাটিয়ে দলে ফিরেছেন অভিজ্ঞ জনি বেয়ারেস্টো 

ইংল্যান্ড একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস , রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড ও জ্যাক লিচ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷