ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

হেরেই চলছে শাহিন আফ্রিদির পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২৪ ১৬:৫৫

দাপুটে জয় নিউজিল্যান্ডের। গেটি ইমেজ দাপুটে জয় নিউজিল্যান্ডের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বিশ্বকাপ ব্যর্থতায় পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়েছিলেন বাবর আজম। সেই দায়িত্বটাই পেয়েছেন পেসার শাহিন আফ্রিদি। যদিও অধিনায়ক হিসেবে শাহিনের যাত্রাটা হয়েছে অনেকটা কঠিনই। নিজের প্রথম অ্যাসাইনমেন্টে এখন পর্যন্ত কোন জয়ের দেখা পাননি অধিনায়ক শাহিন আফ্রিদি। চলমান নিউজিল্যান্ডে সিরিজে টানা চার হারের সঙ্গী হয়েছে তার দল।

পাঁচ ম্যাচের সিরিজ দুই ম্যাচ বাকি থাকতেই খুইয়েছে পাকিস্তান। স্বান্তনার জয় পেতে হ্যাগলি ওভালে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল সফরকারীরা। এদিন আগে ব্যাট করা পাকিস্তান পেয়েছিল ১৫৮ রানের মাঝারি সংগ্রহ। দারুণ ব্যাটিংয়ে একাই ৯০ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ রিজওয়ান। এছাড়া শেষ দিকে ৩ ছক্কায় মোহাম্মদ নওয়াজ করেন ২১ রান।

১৫৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে নিউজিল্যান্ড। এরপর ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস ধরেন হাল। দুজনই দ্রুত তুলতে থাকেন রান। গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর সময়ের সাথে সাথে এই জুটিতে উইকেটে হয়েছে আরও থিতু। তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। 

শেষ পর্যন্ত এই জুটি আর ভাঙতে পারেনি সফরকারীরা। ফলে, ১১ বল ও ৭ উইকেট হাতে রেখেই টানা চর্তুথ জয় তুলে নেয় কিউইরা। ড্যারিল মিচেল ৭২ ও গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে ৭০ রান।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷