ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অ্যাডিলেডে আড়াই দিনের কম সময়ে জিতল অস্ট্রেলিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২৪ ১১:১৫

হেসেখেলে জিতল অস্ট্রেলিয়া। গেটি ইমেজ হেসেখেলে জিতল অস্ট্রেলিয়া। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিনেই ম্যাচের নিয়ন্ত্রিত নিয়েছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। তৃতীয় দিনে তাই ইনিংস হারের লজ্জা এড়ানোই ছিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজের জন্য অনেক কিছু। ২২ রানে পিছিয়ে ও ৪ উইকেট হাতে রেখে দিন শুরু করা ক্যারিবিয়ানরা এড়াতে পেরেছে ইনিংস হারটাই। শেষ পর্যন্ত আড়াই দিনেরও কম সময়ে পাওয়া বড় জয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা।

৬ উইকেটে ৭৩ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। বোর্ডে ১০০ তোলার আগেই দলটি হারায় ৯ উইকেট। জশুয়া ডি সিলভা ১৮ ও আলজেরি জোসেফ করেন ১৬ রান। দশম উইকেট জুটিতে ফের দলের হাল ধরার চেষ্টা করেন শামার জোসেফ ও কেমার রোচ। প্রথম ইনিংসে এই দু'জনের অঅর্ধশত পার করা জোটেই লড়াইয়ের রসদটা পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। 

দশম উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ২৬ রান। শেষ পর্যন্ত ১২০ রানেই থামে ক্যারিবিয়ানদের দ্বিতীয় ইনিংস। শামার ১৫ ও রোচ করেন ১১ রান। অস্ট্রেলিয়ার পক্ষে ৫ উইকেট নেন জস হ্যাজেলউড। ২ উইকেট করে শিকার মিচেল স্টার্ক ও নাথান লায়নের।

২৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে, জয় পেতে ৪০ বল খরচ করতে হয়েছে অস্ট্রেলিয়াকে। দুই ওপেনার উসমান খাজা ও স্টিভেন স্মিথের ব্যাটে চড়েই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। যদিও দলকে জয়ের বন্দরে রেখেই খাজা রিটায়ার্ড হার্ট হয়ে ফিরেছিলেন সাজঘরে। শেষ পর্যন্ত ১০ উইকেটের জয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷