ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ক্যাম্ফারকে মারতে গিয়ে দুই ম্যাচ নিষিদ্ধ রাজা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩ ১০:৪৮

জরিমানা গুনলেন জস লিটল, কার্টিস ক্যাম্ফার ও রাজা। ফাইল ছবি জরিমানা গুনলেন জস লিটল, কার্টিস ক্যাম্ফার ও রাজা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আচরণবিধি ভঙ্গের দায়ে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ের সময় মেজাজ হারিয়ে ফেলেন তিনি। মেজাজ হারিয়ে আয়ারল্যান্ডের তারকা ক্রিকেটার কার্টিস ক্যাম্ফারকে ব্যাট দিয়ে মারতে যান রাজা। তাতেই আইসিসির কোড অফ কন্ট্রাক্ট লঙ্ঘন করেছেন জিম্বাবুয়ে অধিনায়ক। 

নিষিদ্ধ হওয়ায় আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচে খেলতে পারবেন না রাজা। ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়ে গেছে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। রাজার বদলি হিসেবে সিরিজের বাকি দুই ম্যাচে জিম্বাবুয়েকে নেতৃত্ব দেবেন শন উইলিয়ামস। নিষিদ্ধ হওয়ার পাশাপাশি মোটা অঙ্কের জরিমানাও গুনতে হয়েছে রাজাকে। জিম্বাবুয়ে অধিনায়ককে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। 

এদিকে রাজার নামের পাশে যুক্ত হয়েছে দুই ডিমেরিট পয়েন্ট। গত ২৪ মাসে এই নিয়ে দ্বিতীয়বার রাজার নামের পাশে যুক্ত হয়েছে ডিমেরিট পয়েন্ট। এর আগে রাজার নামের পাশে ছিল আরও দুই ডিমেরিট পয়েন্ট। ২৪ মাসের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পাওয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন তিনি। এছাড়া এই ঘটনায় জড়িত থাকা দুই আইরিশ ক্রিকেটার কার্টিস ক্যাম্ফার ও জশ লিটলকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পেয়েছে ১টি করে ডিমেরিট পয়েন্টও।

 

-নট আউট/টিএ

 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷