ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব পেলেন যারা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২৩ ১৭:২৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) কেন্দ্রীয় চুক্তিতে প্রথমবারের মতো জায়গা করে নেয়ার পথে অ্যাডাম মিলনে। এবারই প্রথমবার তাকে বিবেচনা করা হয়েছে কেন্দ্রীয় চুক্তিতে। ২০২৩-২৪ মৌসুমের জন্য মোট ২০ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে থাকার প্রস্তাব দিয়েছে এনজেডসি।

গত বছরের অক্টোবরে জাতীয় দলের সেট আপে আনা হয় মিলনেকে। ৩১ বছর বয়সী এই পেসার এর আগে এক বছর মাঠের বাইরে ছিলেন তিনি। যদিও ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপেও জাতীয় দলে খেলেছিলেন তিনি।

অনুমিতভাবেই এবারের এই কেন্দ্রীয় চুক্তিতে থাকার প্রস্তাব পাননি ক্রিকেট থেকে অবসর নেয়া কলিন ডি গ্রান্ডহোম। এ ছাড়া কেন্দ্রীয় চুক্তিতে থাকতে রাজি না হওয়া মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট এবং জিমি নিশামকেও প্রস্তাব দেয়া হয়নি।


তবে কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও নিউজিল্যান্ডের হয়ে আসন্ন বিশ্বকাপ খেলবেন বোল্ট। দলটির কোচ গ্যারি স্টেড বলেছেন এমনটাই, 'সে ইঙ্গিত দিয়েছে যে বিশ্বকাপে তাকে পাওয়া যাবে। ওয়ানডেতে সে বিশ্বের সেরা বোলারদের একজন। কাজেই ইনজুরি না হলে, আমাদের বিশ্বকাপ দলে তার জায়গা পাওয়ার সম্ভাবনা প্রবল।'

কেন্দ্রীয় চুক্তিতে থাকার প্রস্তাব দেয়া হয়েছে বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলকেও। ১২ জুনের মধ্যে এনজেডসির এই প্রস্তাবের ভিত্তিতে নিজেদের সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে ক্রিকেটারদের।

২০২৩-২৪ মৌসুমে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা- ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে,, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, মিচেল সান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ব্লেয়ার টিকনার, নেইল ওয়াগনার, কেন উইলিয়ামসন এবং উইল ইয়ং।

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷