ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আল্লাহ চাইলে এবার এশিয়া কাপ ও বিশ্বকাপ জিতব: শাহিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ মে ২০২৩ ১৯:০২

শাহিন আফ্রিদি। ফাইল ছবি শাহিন আফ্রিদি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ৫০ ওভারের ক্রিকেটে পাকিস্তানের একমাত্র ও প্রথম বিশ্বকাপ জয় ১৯৯২ সালে। এই ফরম্যাটে সবশেষ এশিয়া কাপও তারা জিতেছিল ২০১২ সালে। এরপরেই থেকেই বড় আসরে উল্লেখযোগ্য কোন সাফল্য পাচ্ছে না পাকিস্তান। যদিও ক্রিকেটের ছোট সংস্করণ টি-টোয়েন্টিতে সবশেষ এশিয়া কাপ ও বিশ্বকাপের ফাইনাল খেলেছে দলটি।

সামনেই ভারতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের আসর। তার আগেই অবশ্য ঘরের মাটিতে এশিয়া কাপ খেলবে পাকিস্তান। বড় এই দুই আসর দিয়েই শিরোপা খরা কাটাতে চায় পাকিস্তান। দলটির তারকা পেসার শাহিন আফ্রিদিও বিশ্বাস করেন, চলতি বছরেই এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপ জিতবেন তারা। সম্প্রতি এই ফরম্যাটে দারুণ সময়ও পার করছে পাকিস্তান। সদ্য'ই ঘরের মাটিতে কিউইদের টানা চার ম্যাচ হারিয়ে, নিজেদের ওয়ানডে ইতিহাসে প্রথমবারের মতো র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছে তারা।

ধারাবাহিক এই সাফল্যের পূর্ণতা, এশিয়া কাপ ও বিশ্বকাপ জিতে দিতে চায় পাকিস্তান দল। বড় এই দুই টুর্নামেন্ট ঘিরেই তাই নিজেদের সমস্ত পরিকল্পনা সাজাচ্ছে বাবর আজমের দল। সম্প্রতি পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে নিজেদের স্বপ্নের কথা জানিয়েছেন তারকা পেসার শাহিন আফ্রিদি। 

শাহিন আফ্রিদি বলেন, 'আল্লাহ চাইলে আমরা এবার বিশ্বকাপ আর এশিয়া কাপের ফাইনাল জিতব। বিশ্বকাপের আগে ওয়ানডে ম্যাচগুলো খুব গুরুত্বপূর্ণ। এই ম্যাচগুলো বিশ্ব আসরে আমাদের ভালো পারফর্ম করতে সাহায্য করবে।'

ঘরের মাটিতে এশিয়া কাপ তাই এটিকে ঘিরে স্বাভাবিকভাবে বড় স্বপ্ন দেখছে পাকিস্তান। একইসাথে চিরপ্রতিদ্বন্দ্বী ভার‍তের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ, তাই কন্ডিশন ও আবহাওয়ার সুবিধা নিয়ে বাজিমাত করতে চান শাহিনরা। তিনি আরও বলেছেন, 'ভারতের কন্ডিশন খুব একটা আলাদা হবে না আমাদের জন্য। বিশ্বকাপে আমরা সেই সুবিধা নিতে পারব।'

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷