ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের বোলিং কোচের দায়িত্বে মরকেল, ফিরলেন আর্থার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩ ২০:১১

পাকিস্তানের কোচিং স্টাফে আর্থার-মরকেলরা। ছবি: টুইটার পাকিস্তানের কোচিং স্টাফে আর্থার-মরকেলরা। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ সাবেক প্রধান কোচ মিকি আর্থারকে কনসালট্যান্ট টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এছাড়া দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা পেসার মর্নে মরকেল বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দেশটি। অন্যদিকে ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে অ্যান্ড্রু পুটিককে।

২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তান জাতীয় দলের হেড কোচের ভূমিকায় ছিলেন মিকি আর্থার। তার অধীনেই ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। বর্তমানে ইংল্যান্ডের কাউন্টি দল ডার্বিশায়ারের দায়িত্বে আছেন তিনি। এর মাঝেও পাকিস্তান দলের কনসালটেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন আর্থার।

এদিকে আইপিএলের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বোলিং কোচের দায়িত্ব পালন করবেন প্রোটিয়া তারকা মর্নে মরকেল। এরপরেই পাকিস্তান জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব নিবেন এই সাবেক এই প্রোটিয়া পেসার।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৮৬ টেস্ট, ১১৭ ওয়ানডে এবং ৪৪ টি-টোয়েন্টি খেলেছেন মরকেল। ২০১৮ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা এই তারকা পেসার ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় নামিবিয়ার কোচিং প্যানেলের অংশ ছিলেন। এছাড়া গত দক্ষিণ আফ্রিকা লিগেও ডারবান সুপার জায়ান্টসের দায়িত্বে ছিলেন মরকেল। এবারই প্রথম কাজ করতে যাচ্ছেন পাকিস্তান ক্রিকেটের সঙ্গে।

আগামী মাসের (এপ্রিল) মাঝামাঝিতে শুরু হবে কিউইদের বিপক্ষে পাকিস্তানের সাদা বলের লড়াই। তার আগেই ছয় কোচিং স্টাফের মধ্যে চারজন যোগ দিবেন দলের সঙ্গে। অন্যদিকে আইপিএল শেষে শাহিন-হ্যারিসদের নেতৃত্ব নিবেন মর্নে মরকেল। 

 

 -নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷