ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শোক কাটিয়ে শক্তিশালী হয়ে ফিরতে চান পুরান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২ ২৩:০৫

নিকোলাস পুরান। ছবি সংগৃহীত নিকোলাস পুরান। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে প্রথম পর্ব থেকে বিদায় হয়েছে উইন্ডিজের। এমন বিদায়ের পর দলটির হেড কোচ দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছে দিন দুয়েক আগে। প্রশ্ন জেগেছিল নেতৃত্ব কি ছাড়বেন নিকোলাস পুরান। তবে আপাতত ছাড়ছেন না বলে জানিয়েছেন তিনি। ফিরতে চান আরও শক্তিশালী হয়ে। 

পুরান বলেন, সেরে ওঠার জন্য বিশ্রাম সবচেয়ে ভালো উপায়। সব ক্রিকেটারেরই এটা দরকার। কিন্তু ভেতরে এখনও (বিশ্বকাপ থেকে বাদ পড়া) কষ্ট দিচ্ছে। আমি সেই ব্যথাকে অনুপ্রেরণা হিসাবে ব্যবহার করতে চাই এবং শক্তিশালী হয়ে ফিরে আসতে চাই।

 

উইন্ডিজের এমন বিদায় মেনে নিতে কষ্ট হয়েছে দেশটির ক্রিকেট বোর্ড প্রেসিডেন্টের। এমন পরিস্থিতির জন্য করেছেন প্রকাশ্যে সমালোচনা। যা অবশ্য স্বাভাবিক। এছাড়াও অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং তো মানতেই পারেননি বৈশ্বিক আসর থেকে ক্যারিবিয়ানদের এতো দ্রুত বিদায়। তার কাছে এটা চরম গ্লানির।

 

নিজের ভাবনা প্রসঙ্গে পুরান জানান, “গত কয়েক মাস ধরে আমি ভাবছি…ক্রিকেট খেলা আমার স্বপ্ন। আর জীবনে অনেক পরীক্ষা দিতে হয়েছে এবং এটা আমার জন্য আরেকটি পরীক্ষা। আমি এমন একজন যে চ্যালেঞ্জকে আলিঙ্গন করে, এটা আমার জন্য স্রেফ সেরকমই একটি চ্যালেঞ্জ।”

তিনি যোগ করেছেন, “এটা আমাকে থামাতে পারবে না। আমি আমার অভিজ্ঞতা থেকে শেখা চালিয়ে যাব। আমি খুশি যে, সকালে ঘুম থেকে উঠে দেখি ফের ক্রিকেট খেলার সুযোগ আছে আমার।”

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷