ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সুযোগ পাবে না তারকা ক্রিকেটাররা

বিদেশি লিগে ক্রিকেটারদের খেলানোর কথা ভাবছে বিসিসিআই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ জুলাই ২০২২ ১৯:৫৮

ভারতীয় ক্রিকেটাররা। ছবি সংগৃহীত ভারতীয় ক্রিকেটাররা। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতীয় জনপ্রিয় সংবাদমাধ্যম ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী ভারতীয় তারকা ক্রিকেটাররা বাদে বাকি সবাই বিদেশি লিগ খেলার অনুমতি পেতে যাচ্ছেন। তবে এর জন্য অপেক্ষা করতে হবে সেপ্টেম্বর পর্যন্ত। মূলত সেসময়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সেখানেই সামগ্রিক বিষয়ে আলোচনা হবে উল্লেখ করা হয় প্রতিবেদনটিতে। 

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে জানানো হয় বোর্ডের এক কর্মকর্তা নিজের পরিচয় গোপন রেখে জানিয়েছেন এমন কথা। 

সেই কর্মকর্তার ভাষ্য, ‘বিদেশি লিগেও মালিকানা থাকা আইপিএলের কয়েকটি দলের পক্ষ থেকে বিসিসিআইয়ে অনুরোধ করা হয়েছে, যেনো ভারতীয় ক্রিকেটারদের খেলতে অনুমতি দেওয়া হয়। তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছানোর আগে বার্ষিক সাধারণ সভায় আলোচনা করতে হবে।’

সেই কর্মকর্তার মতে, ক্রিকেটারদের বিদেশি লিগ খেলানো জটিল ইস্যু। নিজেদের লিগ অর্থাৎ আইপিএলের সফলতার পেছনে বড় কারনের একটি রোহিত,কোহলিরা বাইরে কোথাও খেলে না। সেটা যে তাদের শক্তির জায়গা তা অকপটে স্বীকারও করেছেন তিনি। তবে সময়ের সাথে তাল মিলিয়ে দেশের শীর্ষ পর্যায়ের ক্রিকেটারদের অনুমতি না দিলেও বাকিদের বেলাতে পজিটিভ কিছুই হতে পারে। 

তারকা ক্রিকেটারদের উম্মুক্ত করে দিয়ে নিজেদের লিগে দর্শক ভাটা ফেলাতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড। এটিই যৌক্তিক এবং স্বাভাবিক বিষয়। ফ্র্যাঞ্চাইজি লিগ বৃদ্ধি পাওয়ার কারনে বাকিদের নিয়ে নতুন কিছুই ভাবছে বোর্ড তা স্পষ্টই কর্মকর্তার কথাতে। 

 

-নট আউট/এমআরএস 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷