ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দলে ফিরলেন রশিদ, বিশ্রামে স্টোকস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ জুলাই ২০২২ ০১:৫১

হজ পালন শেষে ফিরেছেন আদিল রশিদ। ফাইল ছবি হজ পালন শেষে ফিরেছেন আদিল রশিদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী মঙ্গলবার থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। আসন্ন এই সিরিজের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় ফরম্যাটের দল ঘোষণা করেছে ইংল্যান্ড & ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখান প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে। 

ওয়ার্কলোড ম্যানেজমেন্টের ভাবনায় স্টোকসকে দেওয়া হয়েছে এই বিশ্রাম। যার কারণে টি-টোয়েন্টি সিরিজ ছাড়াও দ্য হানড্রেডের দ্বিতীয় আসরে তাকে পাচ্ছে না নর্দার্ন সুপারচার্জার্স। এর আগে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রামে ছিলেন স্টোকস। তবে ভারতের বিপক্ষে সাদা পোশাকে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া স্টোকস, খেলছেন ওয়ানডে সিরিজে। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও থাকছেন তিনি।

স্টোকস বিশ্রামে পেলেও, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি দলে ফিরেছেন জনি বেয়ারেস্টো। এর আগে এই উইকেট রক্ষক ইংলিশ ব্যাটারও ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন বিশ্রামে। এদিকে পবিত্র হজ পালন শেষে দলে ফিরেছেন লেগ স্পিনার আদিল রশিদ। আছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উভয় ফরম্যাটের স্কোয়াডে। তবে বাদ পড়েছেন আরেক লেগ স্পিনার ম্যাট পার্কিনসন।

আগামী ১৯ জুলাই থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের বাকি দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২ ও ২৪ জুলাই। এরপরেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু'দল। আগামী ২৭, ২৮ ও ৩১ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজটি।

ইংল্যান্ড ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, ব্রাইডন কার্স, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ক্রেইগ ওভারটন, ম্যাথু পটস, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিচ টপলি ও ডেভিড উইলি।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, রিচার্ড গ্লিসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিচ টপলি ও ডেভিড উইলি।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷