ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পাকিস্তান সিরিজের দল ঘোষণা শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জুলাই ২০২২ ০১:৩০

পাকিস্তান সিরিজের শ্রীলঙ্কা দলে নেই চমক। ফাইল ছবি পাকিস্তান সিরিজের শ্রীলঙ্কা দলে নেই চমক। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ রাজনৈতিক ও অর্থনৈতিক চরম সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর গতকাল (বুধবার) থেকে দেশটিতে কারফিউ জারি হয়েছে। এই অবস্থায় অনিশ্চিত হয়ে পড়েছিল শ্রীলঙ্কা ও পাকিস্তান দলের টেস্ট সিরিজ। 

যদিও দেশের এই ক্লান্তি লগ্নেও থেমে ছিল না শ্রীলঙ্কার ক্রিকেট উৎসব। চরম এই সংকটের মাঝেও অস্ট্রেলিয়ার মতো বড় দলকে আতিথেয়তা দিয়েছে দ্বীপরাষ্ট্রটি। এবার সংকটের মধ্যেও পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে দুই টেস্টের সিরিজ খেলবে দিমুথ করুনারত্নের দল।

আগামী ১৬ জুলাই থেকে শুরু হতে যাওয়া গল টেস্টের জন্য দল ঘোষণা করেছে লঙ্কান বোর্ড। তবে ১৮ সদস্যের ঘোষিত এই দলে নেই চমক। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজের প্রায় সবাই আছেন পাকিস্তান সিরিজের দলেও। তবে ওই সিরিজের দল থেকে বাদ পড়েছেন প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া, লক্ষিতা মানসিংহে ও চামিকা করুনারত্নে।

এদিকে করোনার কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যাওয়া অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা, পেসার আসিথা ফার্নান্দো ও স্পিনার জেফ্রি ভ্যান্ডারসেকে রাখা হয়ে পাকিস্তান সিরিজের দলে।

উল্লেখ্য, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে থাকতে দুই দলের জন্যই সিরিজটি সমান গুরুত্বপূর্ণ। কেননা, বর্তমানে পয়েন্ট টেবিলে শ্রীলঙ্কার অবস্থান এখন তৃতীয়। অন্যদিকে পাকিস্তানের অবস্থান রয়েছে তার পরেই (চতুর্থ স্থানে)।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথুস, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, মহেশ থিক্সানা, কাসুন রাজিথা, ভিনরাজ ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবাথ জয়সুরিয়া, দুনিথ ওয়েললাগে ও জেফরি ভ্যান্ডারসে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷