ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিধ্বংসী বুমরাহ'য়, বিধ্বস্ত ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ জুলাই ২০২২ ০৮:৩৭

১৯ রান খরচ করে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা জাসপ্রিত বুমরাহ। ছবি: গেটি ইমেজ ১৯ রান খরচ করে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা জাসপ্রিত বুমরাহ। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ কেনিংটন ওভালে ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ'র বিধ্বংসী স্পেলে, রিতীমত বিধ্বস্ত হয়েছে স্বাগতিক ইংল্যান্ড। তাতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটায় ১০ উইকেটে বড় জয় পেয়েছে সফরকারী ভারত।

এদিন আগে ব্যাট করতে নেমে জাসপ্রিত বুমরাহ'র তোপে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৬ উইকেট শিকার করেন বুমরাহ। জবাবে অধিনায়ক রোহিত শর্মার আনবিটেন হাফ সেঞ্চুরিতে সহজেই লক্ষ্যে পৌঁছায় ভারত। 

কেনিংটন ওভালে এদিন টস হেরে ব্যাট করতে নামে স্বাগতিক ইংল্যান্ড। শুরুতেই এদিন ইংল্যান্ডের ডেরাত ধস নামান দুই ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি। তাতেই দলীয় ২৬ রানের মধ্যেই ৫ উইকেট হারায় তাঁরা। এরপর মঈন আলীকে নিয়ে ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টা করেন অধিনায়ক জস বাটলার। তবে দলীয় পঞ্চাশ পার করতেই, ব্যাক্তিগত ১৪ রান করা মঈন আলীকে ফেরান কৃষ্ণা।

দলীয় ৬০ রানের মাথায় ইনিংস সর্বোচ্চ ৩০ রান করা ইংলিশ অধিনায়ক জস বাটলারকে ফেরান মোহাম্মদ শামি। এতেই একশ'র আগে গুটিয়ে যাওয়ার লজ্জায় পড়ে ইংল্যান্ড। তবে শেষ দিকে উইলির ২১ ও কার্সের ১৫ রানে ভর করে দলীয় একশ পার করে স্বাগতিকরা। শেষ পর্যন্ত বুমরাহ-শামিদের আগুনে বোলিংয়ে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। 

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১৯ রানে ৬ উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ। এই ভারতীয় গতি তারকা ফেরান জেসন রয় (০), জনি বেয়ারেস্টো (৭), জো রুট (০), লিয়াম লিভিংস্টোন (০), ডেভিড উইলি (২১) ও বায়ডন কার্সকে (১৫)। এছাড়া মোহাম্মদ শামি শিকার করেন তিনটি উইকেট। 

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান সহজেই ভারতকে লক্ষ্যে পৌঁছে দেন। ইংল্যান্ডের করা ১১০ রান এই দু'জন টপকে যান মাত্র ১১২ বল খেলেই। তাতেই দাপুটে জয়ে সিরিজে এগিয়ে গেল সফরকারীরা। ৬ চার ও ৫ ছক্কায় ৫৮ বলে ৭৬ রানে অপরাজিত থাকেন রোহিত শর্মা। ৪ চারে ৫৪ বলে ৩১ রান করেন শিখর ধাওয়ান। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷