ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

স্টোকসদের বিপক্ষে দক্ষতার প্রমাণ, ১৭ বছরে 'এ' দলের সদস্য রেহান আহমেদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ জুলাই ২০২২ ২২:১৭

রেহান আহমেদ৷ ছবি ক্রিকইনফো রেহান আহমেদ৷ ছবি ক্রিকইনফো

নট আউট ডেস্ক: বল হাতে ক্রিকেটের কঠিন কাজগুলোর মধ্যে নিশ্চই একটি লেগ স্পিন৷ ক্রিকেটের শুরু থেকে এখন পর্যন্ত এই কাজটি যারা রপ্ত করেছে ঠিকঠাকভাবে তারাই প্রভাব বিস্তার করেছে বাইশ গজে৷ লেগ স্পিন জাদু প্রদর্শনে ইংল্যান্ড 'এ' দলে সুযোগ করেছে নিয়েছেন ১৭ বছর বয়সী রেহান আহমেদ।

পাকিস্তান বংশোদ্ভূত রেহান সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ বোলিং করেছেন। স্পিন অলরাউন্ডার তিনি। তবে বল হাতেই বেশি কার্যকর ছিলেন। নিয়েছেন ১২ উইকেট। তার প্রথম শ্রেণির ক্রিকেটের অভিজ্ঞতা খুব বেশি না হলেও ভবিষ্যত ভাবনায় তাকে দলে নেওয়া হয়েছে।


রেহান মাত্র একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। উইকেট পাননি, রান করেছেন মাত্র ১৬। সাতটি লিস্ট ‘এ’ ম্যাচে তার পাঁচ উইকেটের সঙ্গে আছে ৮৯ রান। এছাড়া ১৪টি সংক্ষিপ্ত সংস্করণের ম্যাচ খেলে ১২ উইকেট ও ৬৬ রান করেছেন তিনি।


তরুণ এই লেগ স্পিনার জো রুট, বেন স্টোকসদের বিপক্ষে বোলিং করে নিজের দক্ষতা ও প্রতিভা দেখিয়েছেন। সেজন্য তাকে দলে নেওয়া হয়েছে।

ইংল্যান্ড লায়ন্স দল: টম আবেল (অধিনায়ক), রেহান আহমেদ, টম ব্যান্টন (উইকেটরক্ষক), স্যাম কুক, বেন ডাকেট, স্টিফেন স্কেকিনাজি, স্যাম হেইন, অ্যাডাম হোসি, বেনি হাওয়েল, জ্যাক লিনটন, ডেভিড পাইনি, জর্জ স্ক্রিমশ’, উইল সিমড।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷