ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ব্যাটিংয়ে আক্ষেপ, ফিল্ডিংয়ে হতাশা!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০২২ ২১:১৫

ড্যারেল মিচেল। ছবি সংগৃহীত ড্যারেল মিচেল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ নিজেদের মাটিতে নিউজিল্যান্ড ব্যাটার ড্যারেল মিচেলের শোষণের শিকার হচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল। ব্যাট হাতে লর্ডস টেস্টের পর ট্রেন্ট ব্রিজ টেস্টেও এই ব্যাটার করেছেন শতক। ক্যারিয়ার সেরা ইনিংস শেষে যেমন হয়েছেন প্রশংসিত তেমনি ফিল্ডিংয়ে সবাইকে হতাশ করে হয়েছে সমালোচিত। তবে দিন শেষে মিচেলের ভুলের মাশুল দিতে হয়নি তার দলকে। ম্যাচ নিয়ন্ত্রণে রেখেছে দারুণভাবেই। 

ম্যাচের দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে স্বাগতিক ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৯০ রান। ওলি পোপ ৫১ ও অ্যালেক্স লিস ৩৪ রানে অপরাজিত রয়েছেন। এ দুজনের ক্যাচই ছেড়েছেন মিচেল। এর আগে টম ব্লান্ডেল ও ড্যারেল মিচেলের সেঞ্চুরিতে ৫৫৩ রানে অলআউট হয় সফরকারীরা।


দিনের শেষ সেশনে ২৬ ওভার ব্যাটিং করেছে ইংল্যান্ড। দ্বিতীয় ওভারেই ৪ রান করা জ্যাক ক্রলিকে কট বিহাইন্ড করেন ট্রেন্ট বোল্ট। সপ্তম ওভারে সাফল্য পেতে পারতেন টিম সাউদিও। কিন্তু প্রথম স্লিপে দাঁড়িয়ে আরেক ওপেনার অ্যালেক্স লিসের সহজ এক ক্যাচ ছেড়ে দেন মিচেল।

শুরুতেই জীবন পেয়ে আর ভুল করেননি লিস। তার সঙ্গে জুটি বেঁধে সাবলীল ব্যাটিং করতে থাকেন পোপও। তবে দিনের খেলা শেষ হওয়ার ২৩তম ওভারে সুযোগ তৈরি করেছিলেন বোল্ট। এবার উইকেটরক্ষক ব্লান্ডেল ও মিচেলের মধ্যে থাকা বল ধরেননি দুজনের কেউই। বল মিচেলের হাত ছুঁয়ে চলে যায় বাউন্ডারিতে। এই জুটি আর ভাঙতে পারেনি নিউজিল্যান্ড।

এর আগে প্রথম দিনে করা ৪ উইকেটে ৩১৮ রান নিয়ে শনিবারের খেলা শুরু করে কিউইরা। অবিচ্ছিন্ন ১৪৯ রানের জুটিতে আরও ৮৩ রান যোগ করেন ব্লান্ডেল ও মিচেল। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে ১০৮ রান করে আউট হন ব্লান্ডেল। ততক্ষণে নিউজিল্যান্ডের পক্ষে পঞ্চম উইকেটে সর্বোচ্চ ২৩৬ রানের জুটি হয়ে যায় ব্লান্ডেল ও মিচেলের।

অভিষিক্ত মাইকেল ব্রেসওয়েলের সঙ্গে ৯১ রানের জুটি গড়েন ক্যারিয়ারের সেরা ইনিংস খেলতে থাকা মিচেল। ফিফটির দ্বারপ্রান্তে পৌঁছে ব্যক্তিগত ৪৯ রানে জিমি অ্যান্ডারসনের বলে আউট হন ব্রেসওয়েল। পরে একার চেষ্টায় দলকে সাড়ে পাঁচশর ঘর পার করিয়ে ব্যক্তিগত ১৯০ রানে থামেন মিচেল।


ইংল্যান্ডের পক্ষে অ্যান্ডারসন নিয়েছেন সর্বোচ্চ তিনটি উইকেট। এছাড়া স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস ও জ্যাক লিচের শিকার দুইটি করে উইকেট।

 

-নট আউট/এমআরএস 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷