ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চল্লিশেও নয় চালশে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ২২:৪২

আইপিএলে দেখাচ্ছেন ব্যাট হাতে দাপট। ফাইল ছবি। আইপিএলে দেখাচ্ছেন ব্যাট হাতে দাপট। ফাইল ছবি।

নিউজ ডেস্কঃ ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনি। ব্যক্তিগত ক্যারিয়ারের পাশাপাশি দলের জন্য যা করেছেন তাতে যদি ধোনি ইংল্যান্ড দলের সদস্য এত তাহলে হলফ করেই বলা যায় নামের আগে যুক্ত হতো স্যার উপাধি। বয়সের কারনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও খেলে যাচ্ছেন আইপিএল। তবে ফুরিয়ে যাননি সেটাও প্রমাণ করছেন বাইশ গজে ব্যাট হাতে। 

ভারতের এই সফলতম নেতা ও খেলোয়াড়কে ছাড়া টিম ইন্ডিয়া প্রথমবারের মত সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ খেলেছে গতবার। ধোনিকে ছাড়া ভারতীয় দল কতটা ছন্নছাড়া ছিল তা আলাদা করে বলার নেই কিছু। আসর ‍শুরুর পূর্বে চ্যাম্পিয়ন দলের তালিকায় থাকা দলটি খেলতে পারেনি সেমিফাইনালও। 

বয়সের সংখ্যায় ধোনি অবস্থান করছেন চল্লিশের ঘরে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হাই ভোল্টেজ ম্যাচে অবিশ্বাস্যভাবে জয় এনে দেন ফিনিশারের ভূমিকা পালন করে। ভারতীয় দলে এখন যারা ফিনিশারের তকমা পান, তাদের কেউই ফর্মে নেই। বিশ্বকাপে ভরাডুবির অন্যতম কারণও ছিল এটা।

আরও পড়ুনঃ ইংল্যান্ডের কোচ হতে রাজি নয় পন্টিং


অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। আর সেখানে ফিনিশার ধোনিকে দেখতে চান ভারতের সাবেক পেসার আরপি সিং। নিজের ইচ্ছার কথা না লুকিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন আরপি।

তিনি লিখেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমরা কি ধোনিকে অবসর ভাঙতে অনুরোধ করতে পারি!’শুধু আরপিই নন। ধোনির ১৩ বলে গড়া ২৮ রানের অপরাজিত সেই ইনিংসে ধোনি বন্দনা চলছে গোটা ক্রিকেট বিশ্বেই। যদিও আরপি মত কেউ ধোনিকে অবসর ভেঙে ফেরার মত প্রস্তাব দিয়ে বসেননি!

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷