ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

স্কটিশদের কাছে হেরে বিশ্বকাপে উঠতে ব্যর্থ উইন্ডিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ জুলাই ২০২৩ ১৫:৩৪

৭ উইকেটের জয় পেয়েছে স্কটল্যান্ড। গেটি ইমেজ ৭ উইকেটের জয় পেয়েছে স্কটল্যান্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ গ্রুপ পর্বে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের কাছে হেরে বিশ্বকাপে খেলা শঙ্কায় পড়েছিল দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের। সুপার সিক্সে স্কটল্যান্ডের কাছে হেরে এবার আনুষ্ঠানিকভাবেই বিশ্বকাপে উঠতে ব্যর্থ হয়েছে তারা। ফলে ইতিহাসে প্রথমবারের মতো কোন বিশ্ব চ্যাম্পিয়নকে ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ।

হারারেতে গতকাল (শনিবার) আগে ব্যাট করে স্কটিশ বোলারদের তোপে মাত্র ১৮১ রানেই গুটিয়ে যায় ক্যারিবিয়ানরা। জবাবে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্কটল্যান্ড। তাতেই বিশ্বকাপের টিকিট কাটতে ব্যর্থ হয়েছে উইন্ডিজ।

১৮২ রানের মাঝারি টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই কিস্টোফারের উইকেট হারায় স্কটল্যান্ড। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন ম্যাথু ক্রস ও ব্র‍্যান্ডন ম্যাকমুলান। এই দু'জনের ব্যাটে স্কটিশদের জন্য জয়টা হয়ে যায় সহজ। দু'জন মিলে দ্বিতীয় উইকেটে যোগ করেন ১২৫ রান। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই।

৮ চার ও ১ ছক্কায়৬৯ রান করে ফিরেন ম্যাকমুলান। এরপর জর্জ মুন্সিকে নিয়ে দলকে জয়ের বন্দরে রাখেন ম্যাথু ক্রস। কিন্তু দলকে কাঙ্খিত জয় এনে দেওয়ার আগেই সাজঘরে ফিরেন ১৮ রান করা মুন্সি। এরপর অধিনায়ক রিচি বেরিংটনের সঙ্গে দলকে বড় জয় এনে দেন ওপেনার ম্যাথু ক্রস। শেষ পর্যন্ত ৩৯ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় পায় স্কটল্যান্ড। ৭ চারে ৭৪ রানে অপরাজিত থাকেন ম্যাথু ক্রস। 

এর আগে ব্যাট করে মাত্র ১৮১ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৩ চার ও ১ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন জেসন হোল্ডার। এছাড়া রোমারিও শেইফার্ডের ব্যাট থেকে আসে ৩৬ রান। ব্র‍্যান্ডন কিং ২২ ও নিকোলাস পুরান করেন ২১ রান। স্কটল্যান্ডের পক্ষে ৩টি উইকেট নেন ব্র‍্যান্ডন ম্যাকমুলান। এছাড়া ক্রিস সোল, ক্রিস গ্রেভস ও মার্ক ওয়াট নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।